আপিল করে শাস্তি কমল রবি বোপারার

আপিল করে শাস্তি কমল রবি বোপারার
Vinkmag ad

সোমবার খুলনা টাইগার্সের বিপক্ষে ম্যাচে সিলেট সানরাইজার্সের হয়ে টস করতে আসেন রবি বোপারা। মোসাদ্দেক হোসেন সৈকতের নেতৃত্ব হারানোর খবর জানা যায় মাঠেই। সেই ম্যাচেই অধিনায়ক বোপারা এক কান্ড করে বসেন। বল টেম্পারিং করেন তিনি, আম্পায়ারের নজরে আসলে তাৎক্ষণিকভাবে ৫ রান পেনাল্টিও দিতে হয় তার দলকে। পরে ব্যক্তিগতভাবে শাস্তি পেয়েছেন রবি বোপারাও।

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ এর প্লেইং কন্ডিশনের লেভেল ৩ এর কোড অব কন্ডাক্ট ভঙ্গ করেছিলেন রবি বোপারা। বলের কন্ডিশন নষ্ট করার প্র্যাস ক্লস ৪১.৩ এর পরিপন্থী।

এই ঘটনায় অনফিল্ড আম্পায়ারদের নালিশ আমলে নিয়ে রবি বোপারাকে ৩ ম্যাচের জন্য নিষিদ্ধ করেন ম্যাচ রেফারি দেবব্রত পাল। যে শাস্তির বিপক্ষে আপিল করেন রবি বোপারা।

৮ ফেব্রুয়ারি শুনানি শেষে বিপিএল টেকনিকাল কমিটি রবি বোপারার ৩ ম্যাচের নিষেধাজ্ঞার সিদ্ধান্ত বাতিল করে। এর পরিবর্তে তাকে ম্যাচ ফি’র ৭৫ শতাংশ জরিমানা করা হয়। সাথে রবি বোপারার ডিসিপ্লিনারি রেকর্ডে যুক্ত হয় ৩ ডিমেরিট পয়েন্ট।

বিপিএল টেকনিক্যাল কমিটি ম্যাচ রেফারির সিদ্ধান্তে পরিবর্তন আনে আইনমতেই। কোড অব কন্ডাক্টে উল্লেখ আছে টেকনিক্যাল কমিটি যেকোন সিদ্ধান্তে বদল আনতে পারবে এবং তাদের সিদ্ধান্ত চূড়ান্ত হবে।

রবি বোপারার ডিমেরিট পয়েন্ট ৪ হয়ে গেলে এক ম্যাচের নিষেধাজ্ঞা পাবেন তিনি।

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরের সূচি চূড়ান্ত

Read Next

স্নায়ুযুদ্ধ জয়ের গল্প শোনালেন মৃত্যুঞ্জয় চৌধুরী

Total
8
Share