অস্ট্রেলিয়া সিরিজের জন্য পাকিস্তানের টেস্ট স্কোয়াড ঘোষণা

অস্ট্রেলিয়া সিরিজের জন্য পাকিস্তানের টেস্ট স্কোয়াড ঘোষণা
Vinkmag ad

আগামী মাসে অস্ট্রেলিয়াকে আথিত্য দেবে পাকিস্তান। ২৪ বছরে এটিই হবে অস্ট্রেলিয়ার প্রথম পাকিস্তান সফর। অ্যাশেজ জয়ী অজিদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য পূর্ণশক্তির স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আজ ৯ই ফেব্রুয়ারি (বুধবার) এক বিবৃতি দিয়ে ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করে পিসিবি। সবশেষ বাংলাদেশের বিপক্ষে খেলা পাকিস্তানের স্কোয়াড থেকে এসেছে কেবল তিনটি পরিবর্তন। ওপেনার শান মাসুদ ও পেসার হারিস রউফকে ফেরানো হয়েছে দলে।

২০২১ সালে দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবুয়ে বিপক্ষে টেস্টে দলে থাকা হারিস রউফ অফ-স্পিনার বিলাল আসিফের জায়গায় স্কোয়াডে ফিরে এসেছেন। অন্যদিকে ২০২০-২১ মৌসুমে নিউজিল্যান্ডে সর্বশেষ খেলা শান মাসুদ ডাক পেলেন ওপেনার আবিদ আলি ছিটকে পড়ায়।

এছাড়া সরফরাজদের সঙ্গে রিজার্ভ পুলে যুক্ত হয়েছেন ইয়াসির শাহ।

অ্যাশেজ জয়ের মুকুট পরেই পাকিস্তান সফরে যাচ্ছে প্যাট কামিন্সের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া টেস্ট দল। এই সিরিজের ৩ টেস্ট আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। মার্চের প্রথম সপ্তাহে শুরু হওয়া সফরে অস্ট্রেলিয়া তিন টেস্ট, তিন ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের টেস্ট স্কোয়াড-

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, আজহার আলি, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস রউফ, হাসান আলি, ইমাম উল হক, মোহাম্মদ নওয়াজ, নওমান আলি, সাজিদ খান, সউদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ ও জাহিদ মাহমুদ।

রিজার্ভ-

কামরান গুলাম, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, সরফরাজ আহমেদ ও ইয়াসির শাহ।

পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াডঃ

প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ (সহ–অধিনায়ক), মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার, জশ হ্যাজেলউড, মারনাস লাবুশেইন, মার্কাস হ্যারিস, নাথান লায়ন, উসমান খাজা, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, স্কট বোলান্ড, ট্রাভিস হেড, জশ ইংলিস, মিচেল মার্শ, মাইকেল নেসের, মিচেল সুইপসন এবং অ্যাশটন অ্যাগার।

অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরের সূচি-

৪-৮ মার্চ- ১ম টেস্ট, রাওয়ালপিন্ডি
১২-১৬ মার্চ- ২য় টেস্ট, করাচি
২১-২৫ মার্চ- ৩য় টেস্ট, লাহোর

২৯ মার্চ- ১ম ওয়ানডে, রাওয়ালপিন্ডি
৩১ মার্চ- ২য় ওয়ানডে, রাওয়ালপিন্ডি
২ এপ্রিল- ৩য় ওয়ানডে- রাওয়ালপিন্ডি

৫ এপ্রিল- একমাত্র টি-টোয়েন্টি, রাওয়ালপিন্ডি

৯৭ ডেস্ক

Read Previous

সবার ভক্ত মুনিম যখন সহজ পরিকল্পনায় সফল

Read Next

পাকিস্তানের কোচিং স্টাফে তারার মেলা

Total
1
Share