সৌম্যের ধীরে লয়ে শুরু, পরে চড়াও হওয়া তত্বে উপকৃত হচ্ছে দল

সৌম্যের ধীরে লয়ে শুরু, পরে চড়াও হওয়া তত্বে উপকৃত হচ্ছে দল
Vinkmag ad

জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি থেকে বাদ পড়লেন, করোনা পজিটিভ হয়ে খেলতে পারেননি বিপিএলের প্রথম কয়েক ম্যাচ। খেলতে নেমে প্রথম ৩ ম্যাচে ব্যর্থ, চতুর্থ ম্যাচে আভাস দেন ফেরার। যার পূর্ণতা সৌম্য সরকার দিলেন সিলেট সানরাইজার্সের বিপক্ষে গতকাল (৭ ফেব্রুয়ারি), খেললেন অপরাজিত ৮২ রানের ইনিংস। বল হাতেও ২ উইকেট নিয়ে চমক দেখালেন। খারাপ সময়ে পেছনে ফেলে ব্যাট হাতে কীভাবে সফল হচ্ছেন দিয়েছেন তার ব্যাখ্যাও।

প্রথম দুই ম্যাচে দুই অঙ্কই ছুঁতে পারেননি (১ ও ০), তৃতীয় ম্যাচে তার ব্যাটে মাত্র ১৩। মিরপুরে ৩ ফেব্রুয়ারি সিলেট সানরাইজার্সের বিপক্ষে ৪৩ রানের ইনিংসে দেন ফর্মে ফেরার ইঙ্গিত। প্রথমে ধীরে লয়ে শুরু পরে হাতু খুলে খেলার প্রক্রিয়ায় হাঁটছেন সৌম্য। ৩১ বলে ৪৩ রান করা ইনিংসে প্রথম ৭ বলে ছিলো মাত্র ২ রান।

গতকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে একই প্রতিপক্ষের বিপক্ষে ৬২ বলে ৮২ রানের ইনিংস। যথারীতি এই ইনিংসেও শুরুতে ধীর গতির ব্যাটিং সৌম্যের, পরে সেটা পুষিয়ে দিয়েছেন বেশ ভালোভাবে। প্রথম ৯ বলে ৬ রান ও ৪৩ বলে ছুঁয়েছেন ফিফটি। ফিফটির পর ১৯ বলে করেছেন ৩২ রান। ৮২ রানের অপরাজিত ইনিংসটিতে ছিলো সমান ৪ টি করে চার, ছক্কা।

মাঝের এলোমেলো সময় কাটিয়ে কীভাবে এম ইনিংস খেললেন সৌম্য? এমন প্রশ্নের জবাবে বলছেন শুরু বলগুলোতে নিজেকে গুছিয়ে নিচ্ছেন যা ক্রিজে টিকলে পুষিয়েও দিচ্ছেন ভালোভাবে।

সৌম্য বলেন, ‘এখন তো খেলা চলছে খেলার মধ্যেতো ওরকম স্কিলের কোনো কাজ করা হয়না। অবশ্যই উইকেটে একটু সময় নেওয়ার চেষ্টা করছি, শুরুতে কিছু বল নিজের জন্য সময় দিয়ে এরপর বল টু বল খেলার চেষ্টা করছি।’

ইনিংসের প্রথম ওভারেই ২ উইকেট হারানো, এরপর ইয়াসির আলি রাব্বিকে (২) নিয়ে ৪৫ রানের জুটি। পরে মুশফিকুর রহিমকে নিয়ে ১৩৬ রানের অবিচ্ছেদ্য জুটি। যেখানে ৩৮ বলে মুশফিক অপরাজিত ৬২ রানে। খুলনা পায় ৩ উইকেটে ১৮২ রানের পুঁজি, লক্ষ্য তাড়ায় সিলেট আটকে যায় ১৬৭ রানে।

১৫ রানে জয়ী ম্যাচ শেষে সৌম্য জানালেন মুশফিকের সাথে জুটিতে কি নিয়ে আলোচনা হয়েছে।

বাঁহাতি এই ব্যাটার বলেন, ‘প্রত্যেক ওভারেই ম্যাচ পরিস্থিতি নিয়ে কথা হচ্ছিলো। ওভার প্রতি কত নেওয়া উচিৎ বা কোন বোলারকে টার্গেট করা উচিৎ। যেহেতু মুশফিক ভাই উইকেটে ছিল আমি তার সাথে কথা বলছিলাম এবং দুজন মিলেই একটা পরিকল্পনা করে ওভার টু ওভার খেলার চেষ্টা করেছি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আইপিএল বদলে দিলো ক্রিকেটের প্রতি শন টেইটের ভালোবাসা

Read Next

জেসন রয়ের দাপুটে সেঞ্চুরিতে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের জয়

Total
17
Share