বিপিএল দেখতে সিলেটে সিডন্স, গাইড লাইন দিয়েছেন নির্বাচকরা

বিপিএল দেখতে সিলেটে সিডন্স, গাইড লাইন দিয়েছেন নির্বাচকরা
Vinkmag ad

এখনো ভূমিকা পরিষ্কার না বিসিবির নব নিযুক্ত ব্যাটিং পরামর্শক জেমি সিডন্সের। দুই বছরের চুক্তিতে আরেক দফা বাংলাদেশে এসে নিজের কাজ শুরু করে দিয়েছেন। আনুষ্ঠানিকভাবে কোনো কাজ না করলেও ঢাকার পর বিপিএলের ম্যাচ দেখতে গেলেন সিলেটেও। নির্বাচকদের পক্ষ থেকে ইতোমধ্যে দিয়ে দেওয়া হয়েছে নির্দেশনাও।

ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ পেলেও টাইগারদের সাবেক এই প্রধান কোচ মূলত কাদের নিয়ে কাজ করবেন এ নিয়ে এখনো খোলাসা করেনি বিসিবি। জাতীয় দলে বর্তমানে একজন ব্যাটিং কোচ আছে বলেই যত সংশয়।

তবে গুঞ্জন আছে জাতীয় দলের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সকে দায়িত্ব দেওয়া হতে পারে এইচপি কিংবা পাইপলাইনের অন্য কোনো পর্যায়ে। এমনকি প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর জায়গায় সিডন্সকেও দায়িত্ব দেওয়া হতে পারে এমন কিছুও খবরের শিরোনাম হয়েছে।

যদিও এই মাসের শুরুতে বাংলাদেশে এসে বিসিবি পরিচালকদের সাথে বৈঠকও করেছেন সিডন্স। কি সিদ্ধান্ত হয়েছে কিংবা পরিকল্পনা ঠিক করেছেন তার কিছুই কোনো পক্ষ সংবাদ মাধ্যমে বলতে নারাজ।

আজ (৭ ফেব্রুয়ারি) থেকে বিপিএলের সিলেট পর্ব শুরু হয়েছে, দেখতে গিয়েছেন সিডন্সও। দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমনকে নিয়ে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পুরো অবকাঠামো ঘুরে দেখেছেন।

পরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে নান্নু জানান, ‘সর্বোপরি ম্যাচ দেখা। তারপর সিলেটে ও কখনো আসেনি। তো সিলেটের স্টেডিয়ামটা দেখা উইকেটগুলো দেখা, পরিবেশ, অনুশীলনের সুবিধা কি আছে এগুলো দেখার জন্য আসা, ঠিক এগুলো দেখা হয়েছে।’

‘ওকে (সিডন্স) আমরা একটা গাইডলাইন দিয়েছি যে আমাদের তিন ফরম্যাটে তিনটা দল। তো কে কে খেলে… অনেক খেলোয়াড়কে তো ও চিনে না। তো সে হিসেবে গাইডলাইন দেওয়া হচ্ছে যে কে কোন ফরম্যাটে খেলে কোথায় ব্যাটিং করে। আমাদের বোলাররা কেমন, তো সবকিছু নিয়ে ওকে কেবল একটা গাইডলাইন দেওয়া হয়েছে যাতে যখন অনুশীলনে নামবে খুব সহজে সবার সম্পর্কে জেনে কাজটা করতে সুবিধা হয়।’

সিডন্সের এখনো ভূমিকা চূড়ান্ত না হলেও তার কাজের পরিকল্পনা যে কোচ রাসেল ডোমিঙ্গো ঠিক করবেন এমনটা আভাস দিলেন প্রধান নির্বাচক।

তিনি বলেন, ‘বিপিএলের পর পরই…যখনই আমাদের ট্রেনিং সেশন শুরু হবে, ডোমিঙ্গো আসবে। প্লানিং টা তো ডোমিঙ্গোই করবে হেড কোচ, ওই প্লানিংয়ে কাজ শুরু করবে। মূলত এটা তো ক্রিকেট অপারেশন্সই দায়িত্বটা দিবে (সিডন্সের ভূমিকা)। আমার দিক থেকে বলাটা ঠিক হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

টুর্নামেন্টের মাঝপথে অধিনায়ক বদলে ফেলল সিলেট সানরাইজার্স

Read Next

ভালো করার রহস্য জানালেন মুনিম, কৃতিত্ব দিলেন সুজনকে

Total
3
Share