আম্পায়ারিং বিতর্কে বিপিএল শুরু সিলেটে

আম্পায়ারিং বিতর্কে বিপিএল শুরু সিলেটে
Vinkmag ad

বিপিএলে আম্পায়ারিং বিতর্ক নতুন কিছু নয়। চলতি বিপিএলের শুরুতে ডিআরএস (ডিসিশন রিভিউ সিস্টেম) না থাকার প্রভাব দেখা যায় বেশ কয়েকবার। পরে বিকল্প এডিআরএসে কিছুটা হলেও সমাধান খুঁজে নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এবার আরেক দফা বিতর্কিত আম্পায়ারিং, এবারও যথারীতি প্রতিবাদী চরিত্রে সাকিব আল হাসান।

আজ (৭ ফেব্রুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল মুখোমুখি হয়েছে। সিলেট পর্বের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল।

ইনিংসের পঞ্চম ওভারেই বিতর্কিত ঐ কান্ড। কুমিল্লা ভিক্টোরিয়ান্স পেসার সুমন খান আক্রমণে এসে প্রথম বলটিই এলোমেলো লেংথে করেন। ওয়াইড হয়ে উইকেট রক্ষক লিটন দাসকে ফাঁকি দিয়ে চলে যায় বাউন্ডারিতে। নিশ্চিত বোনাস ৫ রান, কিন্তু বোলার বল ছাড়ার সাথে সাথেই ডেড বল ঘোষণা করেন আম্পায়ার মোজাহিদুজ্জামান।

এমন সিদ্ধান্তে কোনভাবেই খুশি হতে পারেননি ফরচুন বরিশাল অধিনায়ক সাকিব আল হাসান। ডাগ আউট থেকে বের হয়ে বাউন্ডারি সীমানায় পায়চারী করতে থাকেন। চোখে মুখে ছিলো অসন্তুষ্টির ছাপ। পরে দলের ম্যানেজার সাব্বির খানকে নিয়ে রিজার্ভ আম্পায়ারের সাথেও কথা বলেন।

পরে ৬ষ্ঠ ওভারে নাজমুল হোসেন শান্ত আউট হলে ক্রিজে আসেন সাকিব। তার আগেই মাঠের দুই আম্পায়ার মোজাহিদুজ্জামান ও মাসুদুর রহমান মুকুলের সাথে বিতর্কিত ডেডবল নিয়ে কথা বলেন অনেকক্ষণ।

প্রতিপক্ষে শিবিরে খেলা তার আইপিএল সতীর্থ সুনীল নারাইন মাঠে সাকিবকে দেখে মজা করার চেষ্টা করেন। দুই হাতে জড়িয়ে কিছু বলছিলেন, কিন্তু সাকিবের আগ্রহ যেনো সেসবেও ছিলো না। দ্রুতই আম্পায়ারের কাছাকাছি গিয়ে কথা বলেন, দুই পক্ষের আলোচনাতেও সাকিবকে অসন্তুষ্টই দেখা যায়।

৯৭ প্রতিবেদক

Read Previous

আইসিসির সেরা একাদশে জায়গা পাওয়া রিপনের আদর্শ স্টেইন-সাকিব

Read Next

সিলেট সানরাইজার্সে তাসকিন আউট, স্বাধীন ইন

Total
36
Share