কিপটে নাহিদুলে মুগ্ধ নির্বাচক রাজ্জাক

তুষার ইমরানকে দিয়ে পারফরম্যান্স মূল্যায়নের ব্যাখ্যা দিলেন রাজ্জাক
Vinkmag ad

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বল হাতে দারুণ করছেন অফ স্পিনার নাহিদুল ইসলাম। এর আগেও বিপিএলে কার্যকরী ভূমিকা রেখেছেন এই স্পিন অলরাউন্ডার। তবে এবার টানা সুযোগ পেয়ে দেখাচ্ছেন ঝলক, নজর কেড়েছেন নির্বচাকদেরও। এবারের পারফরম্যান্স আমলে নিয়ে নির্বাচক আব্দুর রাজ্জাক ভূয়সী প্রশংসাও করলেন।

এমনিতে বিপিএলে ইতিহাসের সবচেয়ে কৃপণ বোলারদের তালিকায় উপরের দিকেই ছিলেন নাহিদুল। তবে আগের আসরগুলোতে উইকেটের চেয়ে রান আটকানোর কাজেই সফল ছিলেন।

এবারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলছেন মূল বোলারদের একজন হয়ে। প্রায় প্রতি ম্যাচেই পূরণ করেছেন ৪ ওভারের কোটা। পাওয়ার প্লেতে দুর্দান্ত, রান দেওয়াতে কৃপণতার সাথে নিয়েছেন উইকেটও।

৫ ম্যাচে এবারের আসরে উইকেট ৯ টি, গুরুত্বপূর্ণ সময়ে ব্রেক থ্রু এনে দেওয়ার পথে ওভারপ্রতি খরচ করেছেন মাত্র ৪.৫৭ রান করে। এখনো পর্যন্ত টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় আছেন ৫ নম্বরে।

তার পারফরম্যান্স চোখে পড়েছে নির্বাচক আব্দুর রাজ্জাকেরও। আজ (৬ ফেব্রুয়ারি) মিরপুরে সাংবাদিকদের সাথে আলাপে তিনি জানান আগে থেকেই নাহিদুলের পারফরম্যান্স ইতিবাচক, তবে এবার করছন বেশ ভালো।

রাজাকের ভাষায়, ‘নাহিদুল ভালো করছে, খুবই ভালো করছে। খুবই ভালো বলতে বেশ ভালো করছে। ও কিন্তু টি-টোয়েন্টিতে এখন না অনেক আগে থেকেই ভালো করছে। বিপিএলে, মূলত বিপিএলইতো আমাদের বড় টুর্নামেন্ট, ও কিন্তু প্রতি বছরই টুকটাক ভালো বিপিএল খেলে। এবার বেশ ভালো করছে বলে আমার মনে হয়।’

শুধু নাহিদুল নয় এবারের টুর্নামেন্টে আলো ছড়াচ্ছেন শফিকুল ইসলাম, তানভীর ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরীর মতো তরুণরাও। নির্বাচক রাজ্জাক বলছেন সবই তারা খেয়াল করছেন, নিজেদের মতো করে চিহ্নিতও করে রাখছেন। কিন্তু চিহ্নিত করা মানেই তারা অদূর ভবিষ্যতে রাডারে চলে আছেন না সেই বাস্তবতাও তুলে ধরেন।

জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার বলেন, ‘মার্ক করাতো অনেক খেলোয়াড় আছে (বিপিএল পারফরম্যান্স বিবেচনায়)। কিন্তু সেটা তো সম্ভব না যে লিস্ট বের করে মার্ক করা খেলোয়াড়দের নাম বলা। তবে মার্ক করা খেলোয়াড়তো আছে অবশ্যই।’

‘আর এসব বড় টুর্নামেন্ট হলে সুবিধা হয় যে কিছু খেলোয়াড় দেখা যায়, জানা যায়, বোঝা যায় কিছু পাওয়া যায়। আবার আমরা ১০ জনের নাম নিলে যে সে ১০ জনই হয়ে যাবে ঠিকঠাক মতো সেটাও ঠিক না। দেখা যায় ওখান থেকে কাট ছাঁট হয়, তারপরেও ভালো খেলোয়াড় পাওয়া যায়।’

৯৭ প্রতিবেদক

Read Previous

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপঃ টুর্নামেন্ট সেরা দলে বাংলাদেশের রিপন মন্ডল

Read Next

গেইলকে দলের বোঝা মানলেও এখনো আশাবাদী ফরচুন বরিশাল

Total
10
Share