অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপঃ টুর্নামেন্ট সেরা দলে বাংলাদেশের রিপন মন্ডল

বেবি এবি'র পরিণত ব্যাটে হার দেখল টাইগার যুবারা
Vinkmag ad

গতকাল (৫ ফেব্রুয়ারি) ভারত ও ইংল্যান্ডের ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নেমেছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২২ এর। যেখানে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে ৫ম বারের মতো শিরোপা জিতেছে ভারতীয় যুবারা। ফাইনালের পরদিনই মোস্ট ভ্যালুয়েবল টিম অব দ্য টুর্নামেন্ট ঘোষণা করেছে আইসিসি (দ্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল)।

৮ দলের ক্রিকেটাররা জায়গা পেয়েছেন সেরা ১২ তে। অধিনায়ক ভারতের ইয়াশ ধুল, গেলবারের চ্যাম্পিয়ন বাংলাদেশের একমাত্র প্রতিনিধি রিপন মন্ডল।

ওপেনার হিসাবে আছেন পাকিস্তানের হাসিবউল্লাহ খান ও অস্ট্রেলিয়ার টিগ উইলি। তিনে নামবেন বেবি এবি ডেওয়াল্ড ব্রেভিস। ৪ নম্বরে অধিনায়ক ইয়াশ ধুল, পাচে ইংল্যান্ড অধিনায়ক টম প্রেস্ট।

দলে পেস আক্রমণে আছেন ইংল্যান্ডের জশ বয়ডেন, পাকিস্তানের আওয়াইস আলি ও বাংলাদেশের রিপন মন্ডল। অলরাউন্ডার টম প্রেস্ট (ইংল্যান্ড) ও দুনিথ ওয়েল্লালাগের (শ্রীলঙ্গা) সঙ্গে বিশেষজ্ঞ স্পিনার ভারতের ভিকি অস্তোয়াল।

দ্বাদশ ব্যক্তি হিসাবে আছেন আফগানিস্তানের নুর আহমেদ।

দক্ষিণ আফ্রিকার ‘বেবি এবি’ খ্যাত ডেওয়াল্ড ব্রেভিসকে প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট ঘোষণা করা হয়েছে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ইতিহাসে এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন এই যুবা।

ধারাভাষ্যকার স্যামুয়েল বদ্রি, নাটালি জার্মানোস, আইসিসি ম্যাচ রেফারি গ্রায়েম ল্যাব্রয় ও সাংবাদিক স্বন্দ্বীপন ব্যানার্জি দল নির্বাচন করেন।

ব্যাটিং অর্ডার অনুযায়ী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২২ এর টিম অব দ্য টুর্নামেন্ট-

হাসিবউল্লাহ খান (উইকেটরক্ষক, পাকিস্তান), টিগ উইলি (অস্ট্রেলিয়া), ডেওয়াল্ড ব্রেভিস (দক্ষিণ আফ্রিকা), ইয়াশ ধুল (অধিনায়ক, ভারত), টম প্রেস্ট (ইংল্যান্ড), দুনিথ ওয়েল্লালাগে (শ্রীলঙ্কা), রাজ বাওয়া (ভারত), ভিকি অস্তোয়াল (ভারত), রিপন মন্ডল (বাংলাদেশ), আওয়াইস আলি (পাকিস্তান), জশ বয়ডেন (ইংল্যান্ড), নির আহমেদ (দ্বাদশ ব্যক্তি, আফগানিস্তান)।

৯৭ ডেস্ক

Read Previous

শিরোপা জিতে আর্থিক পুরষ্কার পাচ্ছেন ভারতীয় যুবারা

Read Next

কিপটে নাহিদুলে মুগ্ধ নির্বাচক রাজ্জাক

Total
9
Share