ফরচুন বরিশালের উদ্বোধনী জুটির ব্যর্থতার নেপথ্যে শ্রীলঙ্কান ক্রিকেটার

যে ছবি দিয়ে লিনটটকে ক্যারিয়ার হাইলাইট করতে বলছেন গেইল
Vinkmag ad

৭ ম্যাচে ৪ জয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে ফরচুন বরিশাল। দল জয় পেলেও উদ্বোধনী জুটি নিয়ে দুশ্চিন্তা দূর হচ্ছে না সাকিব আল হাসানদের। ৭ ম্যাচে (বৃষ্টিতে ভেসে গেছে এক ম্যাচ) ইতোমধ্যে চারটি ভিন্ন ভিন্ন ওপেনিং জুটিকে পাঠানো হয়েছে। নিচের দিকের ব্যাটিং অর্ডারেও প্রতি ম্যাচে হচ্ছে অদল বদল। মূলত শ্রীলঙ্কান ক্রিকেটার না পেয়েই এমন পরিস্থিতিতে পড়তে হয়েছে বলছেন দলটির পরামর্শক নাজমুল আবেদিন ফাহিম।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে উদ্বোধনী জুটিতে দেখা যায় সৈকত আলি ও নাজমুল হোসেন শান্তকে। জুটি টিকেছে মাত্র ৯ বল। মিনিস্টার ঢাকার বিপক্ষে একই উদ্বোধনী জুটি, ক্রিজে কাটিয়েছে মাত্র ৩.৫ ওভার।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ইনিংসের গোড়াপত্তন করেন সৈকত-শান্ত, জুটির স্থায়ীত্ব মাত্র ৬ বল। খুলনা টাইগার্সের বিপক্ষে প্রথম ম্যাচে আসে উদ্বোধনী জুটিতে বদল, জ্যাক লিনটটের সাথে দেখা যায় ক্রিস গেইলকে। জুটির স্থায়ীত্ব ২.৩ ওভার।

দুই দলের দ্বিতীয় দেখায় উদ্বোধনী জুটিতে গেইলের সাথে ডোয়াইন ব্রাভো, জুটির স্থায়ীত্ব ১.৩ ওভার। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে নিজেদের ৬ষ্ঠ ম্যাচে উদ্বোধনী জুটিতে গেইলের সাথে দেখা যায় মুনিম শাহরিয়ারকে। জুটি টিকেনি ৩ বলের বেশি। বৃষ্টিতে ভেসে গেছে সিলেট সানরাইজার্সের বিপক্ষে ম্যাচটি।

তবে আগামীকাল (৭ ফেব্রুয়ারি) থেকে শুরু হতে যাওয়া বিপিএলের সিলেট পর্বের আগেই নিজেদের উদ্বোধনী জুটি পাকা করে রেখেছে দলটি। আগের চারটি ভিন্ন ভিন্ন উদ্বোধনী জুটির কোনো একটিই হয়তো টুর্নামেন্টের বাকি অংশের জন্য চূড়ান্ত হতে যাচ্ছে।

আজ (৬ ফেব্রুয়ারি) সিলেটে অনুশীলন শেষে পরামর্শক নাজমুল আবেদিন ফাহিম জানান বিপিএল শুরুর আগে উদ্বোধনী জুটিতে শ্রীলঙ্কান ক্রিকেটারদের নিয়ে পরিকল্পনা করেছিলো। তবে অনাপত্তিপত্র না পেয়ে দানুশকা গুনাথিলাকা ও নিরোশান ডিকওয়েলা বাংলাদেশে আসতে পারেননি।

নাজমুল অবশ্য আশাবাদী টুর্নামেন্টের বাকি অংশে স্থায়ী উদ্বোধনী জুটি নিয়েই এগোতে যাচ্ছেন তারা, ‘আমার মনে হয় যে আমাদের প্রাথমিক পরিকল্পনা ছিলো ওপেনার মূলত শ্রীলঙ্কা থেকে আমরা পিক করেছিলাম। কিন্তু আপনারা যেমনটা জানেন দূর্ভাগ্যজনকভাবে ওরা আসতে পারেনি। সুতরাং আমাদের পরিকল্পনায় পরিবর্তন আনতে হয়েছে।’

‘এ পর্যন্ত যাদের দিয়ে আমরা ওপেনিংয়ে চেষ্টা করেছি তারা সবাই বোধহয় ব্যর্থ হয়েছে। আমাদের জুটি ওভাবে দাঁড়ায়নি। আমরা অবশ্য সিদ্ধান্ত নিয়েছি যে আমরা কী করবো। এখন থেকে বোধহয় ধারাবাহিক একটা প্যাটার্ন থাকবে এবং একটা ব্যাটিং অর্ডার আমরা করেছি যেটা আমরা মনে করি আমাদের দলের জন্য সেরা, এবং আশা করছি কাজ করবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশে ভালো খেললে বিশ্বের সব জায়গায় ভালো খেলা সম্ভবঃ মইন আলি

Read Next

বিপিএলের সৌজন্যে প্রথমবার শ্বশুরবাড়ির মাঠে মইন আলি

Total
9
Share