বাংলাদেশে ভালো খেললে বিশ্বের সব জায়গায় ভালো খেলা সম্ভবঃ মইন আলি

বাংলাদেশে ভালো খেললে বিশ্বের সব জায়গায় ভালো খেলা সম্ভবঃ মইন আলি
Vinkmag ad

বিতর্কিত বিপিএলে যেটুকু প্রাণ তা বিদেশী ক্রিকেটার। আর সেখানে এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলতে আসা মইন আলি অন্যতম। এই ইংলিশ অলরাউন্ডার বলছেন জাতীয় দলের হয়ে ভবিষ্যতে বাংলাদেশে আসার আগে নিজের উন্নতি করতেই বিপিএলকে বেছে নিয়েছেন, সাথে আইপিএলের প্রস্তুতিতো আছেই। বাংলাদেশে ভালো খেলতে পারলে বিশ্বের যেকোনো জায়গায় ভালো করা সম্ভব মানছেন এই অলরাউন্ডার।

ভৌগলিক কারণেই হোক কিংবা ক্রিকেট অবকাঠামোর দিক থেকে হোক ক্রিকেটে খেলার জন্য বিশ্বের সবচেয়ে কঠিন জায়গা বাংলাদেশ। এমনটা বলে আসছেন এখানে খেলতে আসা ক্রিকেটার ছাড়াও কোচ, ধারাভাষ্যকার, ক্রিকেট বিশ্লেষকরা। এবার সেখানে নতুন মাত্রা যোগ করলেন মইন আলি।

জাতীয় দলের দায়িত্ব থাকায় বিপিএলের শুরু থেকে মাঠ মাতাতে পারেননি। তবে গত ২ ফেব্রুয়ারি বাংলাদেশে আসেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সে যোগ দিতে। ইতোমধ্যে খেলে ফেলেছেন একটি ম্যাচও, বৃষ্টিতে ভেসে না গেলে সংখ্যা হতো দুইটি।

বিপিএলের সিলেট পর্ব শুরু হচ্ছে আগামীকাল (৬ ফেব্রুয়ারি) থেকে। তার আগে আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম গ্রাউন্ড-২ এ অনুশীলন করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অনুশীলন শেষে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন দলটির অন্যতম তারকা মইন আলি।

নিজের বাংলাদেশে আসার কারণ জানাতে গিয়ে এই ইংলিশ অলরাউন্ডার বলেন, ‘খুবই কম্পিটিটিভ ক্রিকেট হয় এখানে, এখানে ডিফারেন্ট ক্রিকেট। বেশ কিছু ভালো মানের স্পিনার, ব্যাটার আছে, আছে ভালো কিছু বিদেশী ক্রিকেটার। এটা সহজ নয়, এখানে খেলাটা কঠিন কাজগুলোর একটা, বিশেষ করে ব্যাটারদের জন্য। কিন্তু এখান থেকে আপনি অনেক কিছু শিখতে পারবেন যদি এখানে ভালো খেলেন।’

‘আর এই কারণে আমি বাংলাদেশে এসেছি, উন্নতির চেষ্টা করছি এবং কন্ডিশনের সাথে মানিয়ে নেওয়ারও। ইংল্যান্ডের হয়ে ভবিষ্যতে আসলে আশা করি এসব আমাকে কাজে দিবে। আর এ কারণেই এখানে আসতে পেরে আমি বেশি খুশি। খেলার মানও এখানে ভালো। বাংলাদেশের ক্রিকেটাররাও দিনে দিনে উন্নতি করছে।’

৩৪ বছর বয়সী এই অলরাউন্ডার নিয়মিত খেলেন আইপিএল। আসন্ন আইপিএল সামনে রেখে বাংলাদেশে খেলে যাওয়াটা সেরা প্রস্তুতি বলা চলে। মইনের বাংলাদে আসার পেছনে কাজ করেছে এই দিকটিও।

তিনি বলেন, ‘হ্যাঁ অবশ্যই। আমি মনে করি আপনি যদি এখানে ভালো খেলেন, আপনি যেকোনো জায়গায় খেলতে পারবেন। বিশেষ করে স্পিনের বিপক্ষে। এখানে বিভিন্ন ধরণের স্পিনার আছে। আমার এখানে আসার পেছনে এটাও একটা কারণ, ফর্ম ধরে রাখা ও আইপিএলের জন্য প্রস্তুত হওয়া।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ইংল্যান্ডকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের চ্যাম্পিয়ন ভারত

Read Next

ফরচুন বরিশালের উদ্বোধনী জুটির ব্যর্থতার নেপথ্যে শ্রীলঙ্কান ক্রিকেটার

Total
18
Share