মুলতান সুলতান্সের জয়রথ ছুটছেই

মুলতান সুলতান্সের জয়রথ ছুটছেই
Vinkmag ad

জয়রথ ছুটেই চলেছে মুলতান সুলতান্সের। মোহাম্মদ রিজওয়ানের অধিনায়কোচিত ইনিংস ও টিম ডেভিডের মারকুটে ব্যাটিংয়ের উপর ভর করে পেশোয়ার জালমিকে তারা হারিয়েছে ৫৭ রানের ব্যবধানে।

টুর্নামেন্টের একমাত্র অপরাজিত দল মুলতান সুলতান্স। এখন পর্যন্ত ৫ ম্যাচের সবকটিতে জিতেছে তারা।

ইনফর্ম ওপেনার শান মাসুদকে নিয়ে দুর্দান্ত শুরু করেছিলেন রিজওয়ান। ৮৫ রানের জুটিতে মাসুদের ব্যাট থেকে আসে ৩৫ রান। মাসুদের বিদায়ের পর শোয়েব মাকসুদকে নিয়ে ৪২ রানের জুটি গড়েন রিজওয়ান। মাকসুদ ২৫ রান করেন।

৩য় উইকেটে টিম ডেভিডের সাথেও দ্রুতগতিতে ৬৯ রানের জুটি হয় রিজওয়ানের। অসাধারণ খেলতে থাকা রিজওয়ান দলের পক্ষে সর্বোচ্চ ৮২ রান করে আউট হন।

শেষ দিকে ডেভিড ও খুশদিল শাহ ঝড়ো বেগে আরো কিছু রান করলে ৩ উইকেটে ২২২ রানের পর্বতসম রান করে মুলতান। আগের ম্যাচেও হাফ সেঞ্চুরি পাওয়া ডেভিড মাত্র ১৯ বলে ২ চার ও ৬ ছক্কায় ৫১ রানে অপরাজিত থাকেন। খুশদিল ৭ বলে ৩ ছক্কায় ২১ রানে অপরাজিত থাকেন।

পেশোয়ারের পক্ষে সালমান ইরশাদ, শোয়েব মালিক ও উসমান কাদির ১টি করে উইকেট পান।

২২৩ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে পেশোয়ারের হযরতউল্লাহ জাজাই দারুণ শুরু করেন। কামরান আকমল দ্রুত বিদায় নিলেও তিনে নামা হায়দার আলি দ্রুত রান তুলতে থাকেন।

তবে ইমরান তাহির ও শাহনেওয়াজ দাহানির চমৎকার বোলিংয়ে একের পর এক উইকেট পড়তে থাকে পেশোয়ারের। জাজাই ৪৩ ও হায়দার ২৪ রান করেন।

শেষদিকে একাই লড়ে যান বেন কাটিং। হাফ সেঞ্চুরির দেখা পেলেও দলকে জয়ের কাছাকাছি নিয়ে যেতে পারেননি। ১৬৫ রানে থামতে বাধ্য হয় পেশোয়ারের ইনিংস। কাটিং ৫২ রানে অপরাজিত থাকেন।

তাহির ও দাহানি ৩টি করে উইকেট পান।

ব্যাট হাতে ৮২ রান এবং উইকেটরক্ষক হিসেবে ৩টি ক্যাচ নিয়ে অলরাউন্ড নৈপুণ্য প্রদর্শন করায় ম্যাচ সেরার পুরস্কার পান মোহাম্মদ রিজওয়ান।

সংক্ষিপ্ত স্কোরঃ

মুলতান সুলতান্সঃ ২২২/৩ (২০), মাসুদ ৩৫, রিজওয়ান ৮২, মাকসুদ ২৫, ডেভিড ৫১*, খুশদিল ২১*; ইরশাদ ৪-০-৩৮-১, শোয়েব ২-০-১৭-১, উসমান ৩-০-৩৪-১

পেশোয়ার জালমিঃ ১৬৫/৮ (২০), জাজাই ৪৩, আকমল ১০, হায়দার ২৪, শোয়েব ১১, রাদারফোর্ড ২, কাটিং ৫২*, রিয়াজ ২, উসমান ১২, ওমর ৩, মাহমুদ ০*; মুজারাবানি ৪-০-৩৪-১, দাহানি ৪-০-৪১-৩, আব্বাস ৩-০-২০-১, তাহির ৪-০-২৫-৩

ফলাফলঃ মুলতান সুলতান্স ৫৭ রানে জয়ী

ম্যাচ সেরাঃ মোহাম্মদ রিজওয়ান (মুলতান সুলতান্স)।

৯৭ ডেস্ক

Read Previous

জামান খানের অনবদ্য শেষ ওভারে লাহোরের জয়

Read Next

ইংল্যান্ডকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের চ্যাম্পিয়ন ভারত

Total
1
Share