জামান খানের অনবদ্য শেষ ওভারে লাহোরের জয়

জামান খানের অনবদ্য শেষ ওভারে লাহোরের জয়
Vinkmag ad

জামান খানের বুদ্ধিদীপ্ত বোলিংয়ে দারুণ জয় পেয়েছে লাহোর কালান্দার্স। ইসলামাবাদ ইউনাইটেডকে তারা হারিয়েছে ৮ রানের ব্যবধানে। বিফলে যায় অধিনায়ক শাদাব খানের অলরাউন্ড নৈপুণ্য।

টসে হেরে প্রথমে ব্যাটিং পেয়ে শুরুটা দারুণ করেছিল লাহোর। ফখর জামান ও আবদুল্লাহ শফিকের মধ্যকার উদ্বোধনী জুটিতে ৮৩ রান আসে। শফিক সর্বোচ্চ ৪৪ এবং ফখর ৩৮ রান করেন।

১৫ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে ধুকতে থাকে লাহোর। সেখান থেকে হ্যারি ব্রুকের ৩৭ ও ডেভিড ভিসার ২০ রানের কল্যাণে ৯ উইকেটে ১৭৪ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়তে সমর্থ হয় লাহোর।

ইসলামাবাদের পক্ষে শাদাব খান ও ওয়াকাস মাকসুদ ৪টি করে উইকেট পান।

১৭৫ রানের টার্গেটে খেলতে নেমে পাওয়ারপ্লেতে দুই ওপেনার অ্যালেক্স হেলস ও পল স্টার্লিংকে হারায় ইসলামাবাদ। ৩য় উইকেটে কলিন মুনরো (৬০) এবং শাদাবের (৫২) মধ্যকার ১০০ রানের জুটিতে জয়ের নিকটে চলে আসে তারা।

শেষ ওভারে ইসলামাবাদের প্রয়োজন ছিল ১২ রান, হাতে ছিল ৬ উইকেট। জামান খান অসাধারণ বোলিং করে মাত্র ৩ রান দিলে শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পায় লাহোর।

লাহোরের পক্ষে হারিস রউফ দুই উইকেট পান।

৪ ওভার বোলিং করে ২৯ রানে মাত্র ১ উইকেট পেলেও শেষ ওভারে দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করে দলকে জয়ে এনে দেওয়ায় ম্যাচ সেরার পুরস্কার পান জামান খান।

সংক্ষিপ্ত স্কোরঃ

লাহোর কালান্দার্সঃ ১৭৪/৯ (২০), ফখর ৩৮, শফিক ৪৪, গুলাম ১, হাফিজ ৫, সল্ট ২, ব্রুকস ৩৭, ভিসা ২০, রাশিদ ১৫*, শাহীন আফ্রিদি ৪, রউফ ০, জামান ০*; ওয়াকাস ৪-০-৩৫-৪, শাদাব ৪-০-২০-৪, মুবাসির ৪-০-১৯-১

ইসলামাবাদ ইউনাইটেডঃ ১৬৬/৫ (২০), স্টার্লিং ১৪, হেলস ১১, মুনরো ৬০, শাদাব ৫২, আজম ১০*, আসিফ ১৪, ফাহিম ০*; শাহীন আফ্রিদি ৪-০-২৪-১, জামান ৪-০-২৯-১, রউফ ৪-০-৪১-২, রাশিদ ৪-০-২১-১

ফলাফলঃ লাহোর কালান্দার্স ৮ রানে জয়ী

ম্যাচ সেরাঃ জামান খান (লাহোর কালান্দার্স)।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশের মানুষকে নির্বোধ বলছেন স্টনিয়ার, ভবিষ্যত নিয়ে আশাবাদী ওবেদ নিজাম

Read Next

মুলতান সুলতান্সের জয়রথ ছুটছেই

Total
4
Share