বুড়ো হাড়ের ভেলকি দেখালেন শোয়েব মালিক

বুড়ো হাড়ের ভেলকি দেখালেন শোয়েব মালিক
Vinkmag ad

হেরেই চলেছে করাচি কিংস। অধিনায়কোচিত ইনিংস খেলে শেষ পর্যন্ত টিকে থেকেও দলকে জেতাতে পারেননি বাবর আজম। শোয়েব মালিকের অলরাউন্ড নৈপুণ্য এবং মোহাম্মদ ওমরের দৃষ্টিনন্দন বোলিংয়ে পেশোয়ার জালমি জয় পেয়েছে ৯ রানে। ৪ ম্যাচে ৪ পয়েন্ট পেয়ে ৪র্থ স্থানে আছে পেশোয়ার। অন্যদিকে সবকটি ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করাচির।

টসে হেরে ব্যাটিং পেয়ে শুরুটা দারুণ করেন পেশোয়ারের দুই ওপেনার হযরতউল্লাহ জাজাই ও কামরান আকমলের। ৫৩ রানের জুটি আসে এ দুইজনের কাছ থেকে। জাজাই ৪১ এবং আকমল ২১ রান করে আউট হন।

এরপর বুড়ো হাড়ের ভেল্কি দেখান শোয়েব মালিক। ৪ দিন আগের ৪০ বছর পূর্ণ হয় তার। তবে তার খেলায় বার্ধক্যের ছিটেফোঁটাও দেখা যায়নি। মাত্র ২৮ বলে ৫ চার ও ২ ছয়ে ৫২ রানে অপরাজিত থাকেন। তাকে যোগ্য সহায়তা দেন বেন কাটিং (২৪)। পেশোয়ার শেষ পর্যন্ত ৪ উইকেটে ১৭৩ রান করে।

করাচির পক্ষে উমাইদ আসিফ ৩টি উইকেট পান।

১৭৪ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে ধাক্কা খায় করাচি। ব্যাটিংয়ে হাফ সেঞ্চুরির পর বোলিংয়েও প্রথম ব্রেক থ্রু এনে দেন শোয়েব। শারজিল খানকে শূন্য রানে বিদায় করেন।

করাচির পক্ষে একাই লড়ে যান অধিনায়ক বাবর আজম। ইয়ান ককবেইন ৩১ এবং আমের ইয়ামিন ২০ রান করেন। তবে তা পরাজয় এড়াতে যথেষ্ট ছিল না। পেশোয়ারের বোলাররা পরিস্থিতি বুঝে বোলিং করে করাচির ব্যাটসম্যানদের কুপোকাত করেন। শেষ পর্যন্ত ১৬৪ রানে থামে করাচির ইনিংস। বাবর ওপেনিংয়ে নেমে ৬৩ বলে ৯০ রানে অপরাজিত থাকেন।

পিএসএলে ১ম ম্যাচ খেলতে নামা পেশোয়ারের মোহাম্মদ ওমর ৩টি উইকেট পান।

হাফ সেঞ্চুরি, বোলিংয়ে ১ উইকেট এবং ফিল্ডিংয়ে ২টি ক্যাচ নিয়ে অলরাউন্ড নৈপুণ্য প্রদর্শন করায় ম্যাচ সেরার পুরস্কার পান শোয়েব মালিক।

সংক্ষিপ্ত স্কোরঃ

পেশোয়ার জালমিঃ ১৭৩/৪ (২০), জাজাই ৪১, আকমল ২১, হায়দার ১৬, শোয়েব ৫২*, কাটিং ২৪, রাদারফোর্ড ৯*; ইয়ামিন ৪-০-৩৬-১, উমাইদ ৪-০-৩৬-৩

করাচি কিংসঃ ১৬৪/৬ (২০), বাবর ৯০*, শারজিল ০, ফারহান ০, ককবেইন ৩১, নবি ১০, ইয়ামিন ২০, ইমাদ ০, গ্রেগরি ৮*; শোয়েব ১-০-২-১, ওমর ৪-০-২২-৩, তালাত ৪-০-৪৩-১, উসমান ৩-০-২৯-১

ফলাফলঃ পেশোয়ার জালমি ৯ রানে জয়ী

ম্যাচ সেরাঃ শোয়েব মালিক (পেশোয়ার জালমি)।

৯৭ ডেস্ক

Read Previous

পদত্যাগ করলেন অস্ট্রেলিয়ার হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার

Read Next

বোর্ডকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলে অনুতপ্ত মিরাজ-চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

Total
18
Share