পদত্যাগ করলেন অস্ট্রেলিয়ার হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার

জাস্টিন ল্যাঙ্গার
Vinkmag ad

অস্ট্রেলিয়া পুরুষ দলের প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারের পদত্যাগপত্র গ্রহণ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। চুক্তির মেয়াদ শেষের আগেই দায়িত্ব থেকে সরে দাড়ালেন ল্যাঙ্গার। আসন্ন শ্রীলঙ্কা সিরিজের জন্য সহকারী কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে দেওয়া হল অন্তর্বর্তীকালীল কোচের দায়িত্ব।

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) তাঁদের বিবৃতিতে বলেছে,

‘জাস্টিনকে একটি স্বল্পমেয়াদী চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছিল। দুঃখজনকভাবে তিনি তা গ্রহণ না করে পদত্যাগের সিদ্ধান্ত বেছে নিয়েছেন। জাস্টিন আজ সকালে সিএকে জানান যে তিনি এই প্রস্তাব গ্রহণ করছেন না এবং অবিলম্বে পদত্যাগ করবেন।

২০১৮ সালে অস্ট্রেলিয়ান পুরুষ দলের কোচ হওয়ার পর থেকে জাস্টিনকে তার অসামান্য নেতৃত্বের জন্য এবং গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা এবং ৪-০তে অ্যাশেজ জয়ে দলকে গাইড করার জন্য ধন্যবাদ জানাতে চাই। জাস্টিন শুধুমাত্র ক্রিকেটের কিংবদন্তিই নন, তিনি একজন অসামান্য ব্যক্তি।’

ল্যাঙ্গারের পদত্যাগের পর ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সিইও নিক হকলি বলেছেন,

‘আমি আন্তরিকভাবে জাস্টিন এবং তার পরিবারকে ধন্যবাদ জানাতে চাই তাঁরা গত চার বছরে অস্ট্রেলিয়ান ক্রিকেটকে যা দিয়েছে, যার জন্য আমরা চির কৃতজ্ঞ।’

শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে অন্তর্বর্তীকালীন হেড কোচের দায়িত্ব দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

২০১৮ সালে স্যান্ড পেপার গেট কাণ্ডের পর ড্যারেন লেহম্যানের থেকে দায়িত্ব সরিয়ে অস্ট্রেলিয়া দলের হাল ধরেছিলেন প্রাক্তন অজি ওপেনার জাস্টিন ল্যাঙ্গার। তবে তাঁর অধীনে অস্ট্রেলিয়া যে তার অতীত গৌরব ফিরে পেয়েছে, এমনটা নয়। ইংল্যান্ডের মাটিতে গিয়ে অ্যাশেজ জেতা, সংযুক্ত আরব-আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া ও সব শেষে ঘরের মাঠে অ্যাশেজ যেমন গর্বিত করতে পারে ল্যাঙ্গারকে, তেমনই আছে ঘরের মাঠে পর পর দু’বার ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ হার।

৯৭ ডেস্ক

Read Previous

মাঠেই ধুমপান করে শাস্তি পেলেন মোহাম্মদ শেহজাদ

Read Next

বুড়ো হাড়ের ভেলকি দেখালেন শোয়েব মালিক

Total
3
Share