ইংল্যান্ডের কোচের ভূমিকা গ্রহণের জন্য শর্ত বেধে দিলেন কেপি

কেভিন পিটারসেন
Vinkmag ad

অ্যাশেজ ব্যর্থতার দায় মাথায় নিয়ে দায়িত্ব থেকে ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউড পদত্যাগ করার পর কেভিন পিটারসেন কোচের ভূমিকা গ্রহণের জন্য তাঁর শর্ত প্রকাশ করেছেন। কেপির মতে, ভালো খেলোয়াড় তুলে আনতে কাউন্টি ক্রিকেটেও ফ্র্যাঞ্চাইজি সিস্টেম শুরু করতে হবে।

অ্যাশেজে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-০ ব্যবধানে হারার পর থেকেই সমালোচনার তীর ইসিবির দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের দিকে। ব্যর্থতার দায় মাথায় নিয়ে দায়িত্ব থেকে ইংল্যান্ড পুরুষ দলের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস, প্রধান কোচ ক্রিস সিলভারউডের পর পদত্যাগ করেছেন সহকারী কোচ গ্রাহাম থর্প।

টেস্ট ক্রিকেটে পুরানো গৌরব ফিরে পেতে নিজের মত জানালেন কিংবদন্তি ক্রিকেটার কেভিন পিটারসেন। কাউন্টি চ্যাম্পিয়নশিপ হতে হবে ফ্র‍্যাঞ্চাইজি পদ্ধতিতে। ফলে পেশাদার ক্রিকেটাররা পাবে তাঁদের যথাযথ মর্যাদা। ফলে এটিই ইংল্যান্ড টেস্ট দলের জন্য ভালো খেলোয়াড় তৈরি করার অবস্থায় নিয়ে যাবে।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডে চাকরি নেওয়ার বিষয়ে ভক্তদের প্রতিক্রিয়া জানিয়ে পিটারসেন উল্লেখ করেছেন যে ইংল্যান্ড কাউন্টি ক্রিকেটে একটি নির্দিষ্ট পরিবর্তন আনা হলেই তিনি ইসিবির চাকরি গ্রহণ করবেন।

কেভিন পিটারসেন নিজের টুইটার অ্যাকাউন্টে লিখেন,

‘যারা জিজ্ঞাসা করছেন তাদের জন্য, আমি কখনই ইংল্যান্ডের চাকরি নেব না যতক্ষণ না তারা কাউন্টি ক্রিকেট ফ্র্যাঞ্চাইজিং করার প্রতিশ্রুতি দেয়! যদি তারা এটি না করে এবং মাঝারিমানের কাউন্টি ক্রিকেটাররা এখনও পেশাদার হিসাবে থাকে, অনুগ্রহ করে ভিন্ন ফলাফল আশা করবেন না।’

তবে টুইটারে পিটারসেনের মন্তব্য দেখে, ইংলিশ ক্রিকেট ভক্তরা তাঁদের মতামতে বিভক্ত হয়ে আছেন। যদিও কিছু সমর্থক মনে করেন, পিটারসেনের অতীত সমস্যা এবং বোর্ডের সাথে তাঁর টানাপোড়ন সম্পর্কের কারণে ইসিবি কখনই তাঁর সাথে যোগাযোগ করবে না। আবার, অন্যরা ভাবছে যে কাউন্টি ক্রিকেট চ্যাম্পিয়নশিপে ফ্র্যাঞ্চাইজি সিস্টেম টেস্ট ম্যাচে ইংল্যান্ডের পারফরম্যান্স উন্নত করার জন্য যথেষ্ট সমাধান হবে না।

৯৭ ডেস্ক

Read Previous

এবার পদত্যাগ করলেন ইংল্যান্ডের সহকারী কোচ গ্রাহাম থর্প

Read Next

বৃষ্টিতে পন্ড ঢাকা-কুমিল্লা ম্যাচও

Total
9
Share