আবার আরসিবিতেই যেতে চান চাহাল, তবে…

চাহালকে বিশ্বকাপে দেখতে চান হরভজন
Vinkmag ad

আসন্ন আইপিএলে আবারও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) হয়ে খেলতে চান ভারতের লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল। তবে যেকোন ফ্র‍্যাঞ্চাইজি তাকে নিলে খুশি থাকবেন বলেও জানিয়েছেন তিনি।

২০১৪ সাল থেকে আরসিবির অধীনে খেকে আসছেন তিনি। তবে এবার দলটি তাকে রিটেইন করেনি। ফলে নিলামে তাকে দেখা যাবে।

‘৮ বছরে আরসিবির হয়ে খেলাটা সবসময় স্মরণীয় হয়ে থাকবে। এবার আমাকে তারা রিটেইন করেনি। তাই যে দল বেশি দাম দিবে, আমি সেখানেই যাবো। যেকোন দলে যেতে আমি প্রস্তুত। একজন পেশাদার খেলোয়াড় হিসেবে আপনাকে যেকোন দলের হয়ে খেলতে প্রস্তুত থাকা উচিত,’ রবিচন্দ্রন অশ্বিনের ইউটিউব চ্যানেলে জানান চাহাল।

‘অবশ্যই আমি আরসিবিতে আবারও যেতে চাই। তবে অন্য দলে গেলেও আমি খারাপ বোধ করবো না। প্রত্যেকে নতুনভাবে দল সাজাচ্ছে। যে দলই নিক না কেন, আমার কোন সমস্যা নেই। আমি আমার শতভাগ দিবো। তবে হ্যা, যখন আপনি নতুন কোন ফ্র‍্যাঞ্চাইজিতে যাবেন, আপনার মানিয়ে নিতে কিছুটা সময় লাগবে। তবে এ কারণেই আমাদের পেশাদার খেলোয়াড় বলা হয়।’

শুরুর দিক থেকে তার প্রতি আস্থা ও সমর্থন দেওয়ার জন্য ভিরাট কোহলির প্রশংসা করেন চাহাল।

‘কোহলির অনেক ইতিবাচক শক্তি রয়েছে, যা আমি বুঝতে পেরেছিলাম। সে কখনোই আমাকে পরিবর্তন করতে চায়নি। এভাবে ওভাবে বল করার জন্য সে আমাকে কখনো বলেনি। আমাদের সবসময় ২টি পরিকল্পনা থাকতো, ১মটি অবশ্যই আমার ছিল। সে সবসময় বলতো আমার পরিকল্পনা অনুযায়ী যেন বোলিং করি। তার এ দৃষ্টিভঙ্গি আমাকে সবসময় সহযোগিতা করতো এবং আমি আমার ইচ্ছা অনুযায়ী বোলিং করতে পারতাম,’ বলেন চাহাল।

‘মাঝে মাঝে আমি তাকে বলতাম তার মত করে যেন ফিল্ডিং সাজায়। সে তখন বলতো যে কয়েকটি পরিবর্তন করছে, কিন্তু আমি যেন আমার মত করে বোলিং করি। তার মত একজন বড় খেলোয়াড় আপনার অধিনায়ক হিসেবে আপনাকে সাহচর্য দেয়, আপনি নিজেই আত্নবিশ্বাসী হবেন। কয়েক ম্যাচে যখন আমি বেশি রান দিতাম, সে বাউন্ডারি সীমানা থেকে এসে আমাকে বলতো যে, কোন সমস্যা হচ্ছে না, আমি যেন আমার মত চালিয়ে যাই। অবশ্যই আমি ভালো বোলিং করবো। এটি আমাকে অনেক সাহস যোগাতো,’ জানান চাহাল।

আরবিসিতে আসার আগে মুম্বাই ইন্ডিয়ান্সে ছিলেন চাহাল। আরসিবির হয়ে ১১৩ ম্যাচে ১৩৮ উইকেট নিয়েছেন তিনি, ৭.৫০ ইকোনমিতে।

আরসিবি এবার ভিরাট কোহলি, মোহাম্মদ সিরাজ ও গ্লেন ম্যাক্সওয়েলকে রিটেইন করেছে।

৯৭ প্রতিবেদক

Read Previous

অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর চুড়ান্ত, পরিবর্তিত সূচি প্রকাশ

Read Next

বেরসিক বৃষ্টিতে পন্ড বরিশাল-সিলেট ম্যাচ

Total
1
Share