নিলামে দীপক চাহারকে নিয়ে যুদ্ধ হবে বলছেন আকাশ

নিলামে দীপক চাহারকে নিয়ে যুদ্ধ হবে বলছেন আকাশ
Vinkmag ad

এবারের আইপিএলের নিলামে সবচেয়ে বেশি মূল্যবান বোলারে পরিণত হতে পারেন ভারতের পেসার দীপক চাহার। এমনটাই ধারণা করছেন ভারতের সাবেক ওপেনার ও ধারাভাষ্যকার আকাশ চোপড়া। এ মাসেই নিলাম অনুষ্ঠিত হবে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস তাকে ছেড়ে দিয়েছে। নিলামে তাকে নিয়ে ১০ ফ্র‍্যাঞ্চাইজির মধ্যে এক প্রকার যুদ্ধ হবে, এ ব্যাপারে একরকম নিশ্চিত আকাশ।

৫ জন মুল্যবান বোলারদের মধ্যে দীপক চাহার ছাড়াও আরও ২ পেসার প্রসিধ কৃষ্ণা ও আবেশ খান এবং ২ স্পিনার রাহুল চাহার ও যুজবেন্দ্র চাহালকে তালিকায় রেখেছেন আকাশ।

এখন পর্যন্ত ১১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৩১ উইকেট নিয়েছেন দীপক। তাকে সবচেয়ে বেশি চাহিদাসম্পন্ন খেলোয়াড় মনে হচ্ছে আকাশের।

‘দীপক নতুন বলে উইকেট নিতে জানে। অন্য কোন ভারতীয় বোলারকে দেখিনি যে নিয়মিত এমন কাজটি করতে পারে,’ বলেন আকাশ।

‘প্রথম ৩ ওভারে দীপক আপনার সম্পদে পরিণত হবে। পাওয়ারপ্লের ওভারগুলোতে বোলিং করে উইকেট এনে দিবে সে। প্রতিপক্ষের ভিত্তি ভেঙে দিতে জানে। অবশ্য ডেথ ওভারে খুব আহামরি কিছু করতে দেখিনি তাকে। তবে সে চেষ্টা করতে পারে। আমার মতে, আহমেদাবাদ ও লখনৌ ছাড়াও চেন্নাই আবারও তাকে বিড করতে পারে নিলামে। সবসময় তার পক্ষে যাওয়া যায়। সে প্রতিদান দিতে পারে। তার ব্যাটিংও বেশ ভালো। ব্যাটিংয়ের ক্ষেত্রেও সে গুরুত্বপূর্ণ সম্পদ।’

চেন্নাইয়ের হয়ে যোগ দেওয়ার আগে ২০১৬ এবং ২০১৭ সালে পুনে সুপার জায়ান্টসের খেলেছিল দীপক। চেন্নাইয়ের হয়ে ২০১৮ ও ২০২১ সালে আইপিএলের শিরোপা লাভ করেছিলেন তিনি। যদিও এবার তাকে রিটেইন করেনি চেন্নাই। কেননা ৪ জনের মধ্যে মাহেন্দ্র সিং ধোনি, মইন আলি, রবীন্দ্র জাদেজা ও রুতুরাজ গায়কোয়াড়কে রিটেইন করেছে চেন্নাই।

আকাশের মতে গতবারের আইপিএলে সর্বোচ্চ উইকেটশিকারি হারশাল প্যাটেলেও এবারের আইপিএলে আকর্ষণ হতে পারেন। এ মিডিয়াম পেসারকে তিনি সেরা পাচে রাখেননি। ‘আমি নিশ্চিত নই হারশাল প্যাটেল সেরা ৫ মুল্যবান বোলারের মধ্যে থাকবেন কীনা।’

১২ ও ১৩ ফেব্রুয়ারি আইপিএলের নিলাম ব্যাঙ্গালোরে অনুষ্ঠিত হবে।

৯৭ ডেস্ক

Read Previous

অ্যাশেজের ব্যর্থতার জেরে পদত্যাগ করলেন অ্যাশলে জাইলস

Read Next

ফিজের পাঁচের পর ইমরুল-লিটনের বিধ্বংসী ব্যাটিংয়ে পাত্তাই পেল না চট্টগ্রাম

Total
5
Share