ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন সুরাঙ্গা লাকমাল

সুরঙ্গা লাকমাল তামিম ইকবাল বাংলাদেশ শ্রীলঙ্কা টেস্ট
Vinkmag ad

১২ বছরেরও বেশি সময়ের লম্বা এক আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় জানাচ্ছেন সুরাঙ্গা লাকমাল। আসন্ন ভারত সফর শেষেই সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাচ্ছেন শ্রীলঙ্কান এই তারকা পেসার।

চলতি মাসেই ভারত সফরে যাবে শ্রীলঙ্কা দল। দুই টেস্টের সিরিজ শুরু ২৫শে ফেব্রুয়ারি থেকে। ভারত সফরের পরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন পেসার সুরাঙ্গা লাকমাল। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে (এসএলসি) এক চিঠিতে অবসর নেওয়ার এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি।

তাঁর ক্রিকেট ক্যারিয়ারে যাঁদের সহযোগিতা পেয়েছেন সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন লাকমাল। শ্রীলঙ্কা ক্রিকেটে জমা দেওয়া তাঁর অবসর পত্রে লিখেছেন,

‘আমাকে এই আশ্চর্যজনক সুযোগ দেওয়ার জন্য এবং আমার মাতৃভূমির সম্মান আনতে আমার উপর বিশ্বাস রাখার জন্য আমি শ্রীলঙ্কা ক্রিকেটের কাছে ঋণী, কারণ বোর্ডের সাথে যুক্ত হতে পারা একটি পরম আনন্দের বিষয় যা আমার পেশাদার জীবনকে গঠন করেছে এবং আমাকে সমৃদ্ধ করেছে।’

২০০৯ সালের ডিসেম্বরে নাগপুরে ভারতের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক সুরাঙ্গা লাকমালের। এর এক বছরের মধ্যেই তাঁর গায়ে চাপে শ্রীলঙ্কার সাদা পোশাক। ২০১১ সালে ব্রিস্টলে টি-টোয়েন্টিতে অভিষেক। একে একে লাকমাল শ্রীলঙ্কার জার্সিতে ৬৮টি টেস্ট, ৮৬টি ওয়ানডে ও ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

তাঁর সাফল্য বেশি সাদা পোশাকেই। ৬৮ টেস্ট খেলে শিকার করেন মোট ১৬৮টি উইকেট। এছাড়া ওয়ানডেতে ১০৯ ও টি-টোয়েন্টিতে তাঁর দখলে আছে ৮টি উইকেট।

৯৭ ডেস্ক

Read Previous

করোনা পজিটিভ ভারতীয় চার ক্রিকেটারের, প্রথম ওয়ানডের একাদশ সাজাতে ছুটছে ঘাম

Read Next

ক্রিকেটে বর্ণবাদের অবসানের ক্যাম্পেইনে বিসিএসএ ইউকে’র একাত্মতা প্রকাশ

Total
11
Share