করোনা পজিটিভ ভারতীয় চার ক্রিকেটারের, প্রথম ওয়ানডের একাদশ সাজাতে ছুটছে ঘাম

এশিয়া কাপে যেমন হতে পারে ভারতের একাদশ
Vinkmag ad

ক্রিকেটাঙ্গনে করোনা ভাইরাসের হানা চলছেই। এবার করোনা পজিটিভ হয়েছেন ভারতের শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, রুতুরাজ গায়কোয়াড় ও নভদ্বীপ সাইনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শুরুর ঠিক আগ মুহূর্তে চার ক্রিকেটার করোনা আক্রান্ত; বিপাকে ভারতীয় দল।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাদের ওয়ানডে সিরিজের চার দিন আগে ভারত একটি গুরুতর ধাক্কা খেয়েছে। চার খেলোয়াড় সহ মোট সাতজন সদস্যের কোভিড-১৯ পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে।

খেলোয়াড়রা হলেন শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, রুতুরাজ গায়কোয়াড় এবং রিজার্ভ পেসার নভদ্বীপ সাইনি। অন্য তিনজন সাপোর্ট স্টাফের সদস্য: ফিল্ডিং কোচ টি দিলিপ, সিকিউরিটি অফিসার বি লোকেশ এবং স্পোর্টস ম্যাসেজ থেরাপিস্ট রাজীব কুমার।

প্রেস বিজ্ঞপ্তিতে কোভিড আক্রান্তের খবর ঘোষণা করার সময় বিসিসিআই সেক্রেটারি জয় শাহ বলেছেন, জাতীয় নির্বাচকরা ওয়ানডে দলে ওপেনিং ব্যাটার মায়াঙ্ক আগরওয়ালকে যুক্ত করেছে।

বিসিসিআই জানিয়েছে, গত ৩১ জানুয়ারি আহমেদাবাদে অবতরণের পর ভারতের স্কোয়াড তিনটি আরটি-পিসিআর পরীক্ষা করার পরে কোভিড-১৯ পজিটিভ ফলাফল বেরিয়ে এসেছে।

সাত সদস্যের সবাই এখন আহমেদাবাদে বিচ্ছিন্নভাবে আইসোলেশনে আছেন। কমপক্ষে সাত দিনের জন্য তাঁদের আলাদা থাকতে হবে।

ধাওয়ান, আইয়ার এবং গায়কোয়াড় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ মিস করবেন। তবে এই তিন ব্যাটসম্যান সিরিজের টি-টোয়েন্টি পর্বে খেলার সম্ভাবনা রয়েছে, যদি তাঁর আগে রিপোর্ট নেগেটিভ আসে। ১৬, ১৮ এবং ২০ ফেব্রুয়ারি কোলকাতায় টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে।

সহ-অধিনায়ক লোকেশ রাহুল এখনও ভারতীয় দলে যোগ দেননি  বোনের বিয়েতে যোগ দেওয়ার কারণে খেলবেন না সিরিজের প্রথম ওয়ানডে। এর মানে হল প্রথম ওয়ানডেতে সেরা একাদশ বেছে নেওয়ার জন্য ভারতের মূল স্কোয়াড থেকে কেবল মাত্র পাঁচজন ব্যাটসম্যান থাকবে; অধিনায়ক রোহিত শর্মা, ভিরাট কোহলি, সুরিয়াকুমার যাদব, রিশাব পান্ট এবং অলরাউন্ডার দীপক হুদা।

নতুন করে স্কোয়াডে যুক্ত হওয়া মায়াঙ্ক আগরওয়াল বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) আহমেদাবাদে পৌঁছানোর সম্ভাবনা রয়েছে, এরপর তিনি তিন দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ করার সাথে সাথেই প্রথম ওয়ানডের জন্য একাদশে জায়গা পেতে পারেন। ৬, ৮ এবং ১১ ফেব্রুয়ারি আহমেদাবাদে গড়াবে ওয়ানডে সিরিজের ৩ ম্যাচ।

ওয়ানডে সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজ দল ২ ফেব্রুয়ারি আহমেদাবাদে এসে পৌঁছায়। উভয় দলই একই হোটেলে অবস্থান করছে, তবে আলাদা তলায়। বিসিসিআই এর নির্দেশিকা অনুসারে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ উভয় দলকেই অনুশীলনের জন্য বের হওয়ার আগে হোটেল কক্ষে কমপক্ষে তিন দিনের কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) থেকে ভারতীয় দলের অনুশীলন শুরু করার কথা এবং ওয়েস্ট ইন্ডিজের অনুশীলন শুরু হবে ৪ ফেব্রুয়ারি বিকালে।

৯৭ ডেস্ক

Read Previous

ধোনির বিপক্ষে অভিযোগ নেই হরভজনের

Read Next

ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন সুরাঙ্গা লাকমাল

Total
1
Share