ডু প্লেসিসকে পেয়ে দক্ষিণ আফ্রিকা সফরের টোটকা নিচ্ছেন জয়

ডু প্লেসিসকে পেয়ে দক্ষিণ আফ্রিকা সফরের টোটকা নিচ্ছেন জয়
Vinkmag ad

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ছন্দেই আছেন তরুণ ব্যাটার মাহমুদুল হাসান জয়। ৩ ম্যাচে তার ব্যাটে এসেছে দুইটি চল্লিশোর্ধ্ব ইনিংস। তার দলে খেলছেন দক্ষিণ আফ্রিকান ফাফ ডু প্লেসিসের মতো তারকা। ইতোমধ্যে জাতীয় দলের টেস্ট ফরম্যাটে জায়গা করে নেওয়া জয় আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের আগে পরামর্শ নিচ্ছেন ডু প্লেসিসের কাছ থেকে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সে ডু প্লেসিস ছাড়াও আছেন ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন, আরেক দক্ষিণ আফ্রিকান ক্যামেরুন ডেলপোর্টের মতো ক্রিকেটাররা। জয় সবার কাছ থেকেই নেওয়ার চেষ্টা করছেন ভিন্ন ভিন্ন অভিজ্ঞতা।

গতকাল (১ ফেব্রুয়ারি) মিনিস্টার ঢাকার বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তরুণ এই ব্যাটার বলেন, ‘আমাদের দলে অনেক তারকা আছে, ফাফ, নারাইন আছে। তাদের কাছ থেকে নতুন নতুন টেকনিকের ব্যাপারে জিজ্ঞেস করলে তারা অনেক ফ্রেন্ডলি বলে। আমরা তাদের কাছ থেকে এসব নেওয়ার চেষ্টা করছি।’

পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট অভিষেক হওয়া যুব বিশ্বকাপ জয়ী দলের এই সদস্য নিউজিল্যান্ডে ঐতিহাসিক মাউন্ট মঙ্গানুই টেস্ট জয়ে রেখেছেন দারুণ ভূমিকা। প্রথম ইনিংসে খেলেছেন ৭৮ রানের ইনিংস।

আঙুলে চোট পেয়ে অবশ্য দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পারেননি, ছিলেন না দ্বিতীয় টেস্টেও। তবে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে বিপিএলের মাঝেও ভাবছেন তরুণ এই ব্যাটার। নিজ দলের দক্ষিণ আফ্রিকান তারকা ডু প্লেসিসের কাছ থেকে নিয়েছেন ধারণাও।

জয় বলেন, ‘হ্যাঁ ওর (ডু প্লেসিস) সাথে আমার কথা হয়েছে, আমি ওকে জাস্ট লাল বলের কথা জিজ্ঞেস করেছিলাম। আমাদের পরবর্তী লাল বলের সফর দক্ষিণ আফ্রিকায়, তো এগুলো নিয়ে একটু কথা হয়েছে যে দক্ষিণ আফ্রিকায় বল একটু বাউন্সি হয় তোমার ডিফেন্সটা বেশি গুরুত্বপূর্ণ। ডিফেন্স তোমার স্ট্রং হলে তুমি সার্ভাইভ করতে পারবা।’

এবারের বিপিএলে এখনো পর্যন্ত খেলা ৩ ম্যাচে তার ব্যাটে রান ৯৫। যেখানে ফরচুন বরিশালের বিপক্ষে ৪৮ রানের পর চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ফেরেন ১ রান করে। তবে গতকাল মিনিস্টার ঢাকার বিপক্ষে দল হারলেও জয়ের ব্যাটে সর্বোচ্চ ৪৬ রান।

রান পেলেও ইনিংস লম্বা না করতে পারার আক্ষেপ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই ব্যাটারের কন্ঠে, ‘হ্যাঁ একটু হতাশ, কারণ শুরুটা ভালোই হয় কিন্তু ইনিংসটা টেনে নিতে পারছিনা। ৪৬, ৪৮ করে আউট হয়ে যাচ্ছি। আমি চেষ্টা করবো ইনিংসটা টেনে নেওয়ার। আমার জন্যও ভালো হবে, দলের জন্যও ভালো হবে ইনিংস টেনে নিতে পারলে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ডেভিড-রুশোর ব্যাটিংয়ে ম্লান শাদাবের মহাকাব্যিক ইনিংস

Read Next

বাঘিনীদের বিশ্বকাপ স্কোয়াডে বদল, বেড়েছে ট্রাভেলিং রিজার্ভ

Total
13
Share