আফগানিস্তান সিরিজেও থাকছেনা ডিআরএস ও দর্শক!

আফগানিস্তান সিরিজেও থাকছেনা ডিআরএস ও দর্শক!
Vinkmag ad

চলমান বিপিএলে ডিআরএস (ডিসিশন রিভিউ সিস্টেম) ব্যবস্থা করতে পারেনি বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। আসন্ন আফগানিস্তানের বিপক্ষে সিরিজেও ডিআরএস না থাকার সম্ভাবনা বেশি। বিপিএলের মতো দ্বিপাক্ষিক সিরিজটিতেও দর্শক থাকছেনা অনেকটা নিশ্চিত।

বিপিএলে ডিআরএস না থাকায় বিতর্কের জন্ম হয়েছে বেশ। এমনকি বাধ্য হয়ে আল্টারনেটিভ ডিসিশন রিভিউ সিস্টেম (এডিআরএস) সংযোজন করতে হয়েছে বিসিবি। কিছুটা নেতিবাচক প্রভাব পড়লেও অন্তত ঠেকার কাজ চালানো যাচ্ছে।

কিন্তু চলতি মাসেই আফগানদের বিপক্ষে মাঠে গড়াতে যাওয়া সিরিজেও থাকছে না ডিআরএস। বিপিএলের আগে বেশ জোর প্রচেষ্টা চালিয়েও আধুনিক ক্রিকেটে অনেকটা বাধ্যতামূলক হয়ে পড়া ডিআরএস ব্যবস্থা করতে পারেনি দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

আইসিসির সাথে যোগাযোগ করেও ব্যর্থ হতে হয়েছে, মূলত ডিআরএস প্রযুক্তি যারা নিয়ন্ত্রণ করে তারা বর্তমানে কোভিডের কারণে অর্ধেক লোকবল দিয়ে কাজ চালাচ্ছে বলেই এই ভোগান্তি।

আফগানিস্তান সিরিজে ডিআরএস প্রসঙ্গে আজ (১ ফেব্রুয়ারি) মিরপুরে সংবাদ মাধ্যমকে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু বলেন, ‘ডিআরএস আফগানিস্তানের বিপক্ষে থাকা নিয়েও সন্দেহ আছে আমাদের। তবে চূড়ান্ত কিছু জানাবে ক্রিকেট পরিচালনা বিভাগ, তখন আশা করি আরও পরিষ্কার হবে বিষয়গুলো।’

দর্শক অনুমোদন নিয়ে তিনি যোগ করেন, ‘এখনো পর্যন্ত ওরকমই আছে, চিন্তা ভাবনা। কারণ সরকারী বিধিনিষেধের যে প্রজ্ঞাপন তাতো এখনো উঠেনি। এই প্রজ্ঞাপন না উঠলে যে নির্দেশনা আছে ১০০ জনের বেশি জন সমাগম করা যাবে না, আমাদের সেটা মানতে হবে। আফগানিস্তান এই মাসের মাঝামাঝিতে আসার কথা, ততদিনে সরকারের বিধিনিষেধে কোনো পরিবর্তন আসলে সেটা দেখা যাবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে বরিশালের জয়

Read Next

ডেভিড-রুশোর ব্যাটিংয়ে ম্লান শাদাবের মহাকাব্যিক ইনিংস

Total
26
Share