বিশ্বকাপে জাহানারাকে পেয়ে উচ্ছ্বসিত নিগার সুলতানা

নিগার সুলতানা জ্যোতি

© ICC via Getty Images

Vinkmag ad

টিম ম্যানেজমেন্টের সাথে ঝামেলায় জড়িয়ে সর্বশেষ কমনওয়েলথ গেমসের বাছাই পর্বের স্কোয়াড থেকে বাদ পড়তে হয়ে বাংলাদেশ নারী দলের অন্যতম তারকা জাহানারা আলমকে। তবে প্রথমবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপ খেলতে যাওয়া টাইগ্রেসদের স্কোয়াডে ফিরলেন এই পেসার। তাকে দলে পেয়ে দারুণ খুশি অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

মার্চে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের নারী ওয়ানডে বিশ্বকাপ। টুর্নামেন্ট শুরুর আগে আইসিসির দুইটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচও খেলবে দলগুলো। তবে বাংলাদেশ নারী দল কিছুটা আগেই দেশ ছাড়বে, মূলত নিউজিল্যান্ডে কোয়ারেন্টাইন জটিলতায় পড়তে হচ্ছে বলে।

আগামী ৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশে রওয়ানা দিবে নিগার সুলতানা জ্যোতি, রুমানা আহমেদরা। তার আগে মিরপুরে চলছে অনুশীলন ক্যাম্প। আজ (১ ফেব্রুয়ারি) মিরপুরে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন দলপতি জ্যোতি।

জাহানারার দলে ফেরা প্রসঙ্গে তিনি বলেন, ‘জাহানারা আপু অবশ্যই আমি বলবো যে দলের একজন অভিজ্ঞ ও বাংলাদেশের সেরা একজন ফাস্ট বোলার। সুতরাং তার স্কোয়াডে থাকা মানে অন্যতম একটা ভরসা। আমি বলবো বোলিং ইউনিটে উনি আমাকে সবসময় সাহায্য করেন। আমি অত্যন্ত খুশি যে উনি আবার দলে ব্যাক করেছেন।’

বাংলাদেশ নারী দল নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে ২৮ ফেব্রুয়ারি ইংল্যান্ডের বিপক্ষে। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ ২ মার্চ পাকিস্তানের বিপক্ষে। যেখানে মূল টুর্নামেন্টে টাইগ্রেসদের প্রথম ম্যাচ ৫ মার্চ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

নিজেদের শক্তির জায়গা সম্পর্কে জানাতে গিয়ে অধিনায়ক জ্যোতি বলছেন বোলিং বিভাগই এগিয়ে। তবে সাম্প্রতিক সময়ে ব্যাটারদের উন্নতিতে উচ্ছ্বসিত কাপ্তান।

জ্যাতি যোগ করেন, ‘সবাইতো বলতো বাংলাদেশ দলের বোলিং ইউনিট ভালো। কিন্তু আমি মনে করি ডে বাই ডে ব্যাটাররা যেভাবে উন্নতি করতেছে এবং টপ অর্ডারে অনেকেই ভালো ফর্মে আছে। নাম উল্লেখ করলে আমাদের ওপেনার মুর্শিদা খাতুন বা শায়মা আপু ভালো ফর্মে আছেন।’

‘ফারজানা হক পিংকি আছে যারা নিয়মিত রান করছেন, রুমানা আহমেদ তো দুইদিকে অবদান রাখছে। সবমিলিয়ে আমি বলবো ব্যাটিং যতটুকু উন্নতি করেছে…আর আমি বোলিং ইউনিটকে তো সবসময় শক্তির জায়গা মনে করি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

পারিশ্রমিক ইস্যুতে বিতর্ক, তাসকিন বলছেন জয় ভাই অমায়িক মানুষ

Read Next

তাসকিনের পুরোনো চোট, অনুশীলন করতে নিষেধ ফিজিওর

Total
1
Share