পুরো টাকা চেয়ে বিপিএল না খেলার হুমকি এক ক্রিকেটারের

পুরো টাকা চেয়ে বিপিএল না খেলার হুমকি এক ক্রিকেটারের
Vinkmag ad

বিপিএল মানে বিতর্কের ছড়াছড়ি। নানা বিতর্ককে পাশ কাটিয়ে এবারের বিপিএল মাঠে গড়াতেই মাঠের বাইরের কান্ডে আবারও আলোচনায়। মেহেদী হাসান মিরাজের অধিনায়কত্ব হারানো কান্ডে তো দুইদিন দেশের ক্রিকেট সরগরম ছিলো। এবার সেখানে যোগ হলো টুর্নামেন্টের মাঝপথে পুরো টাকা চেয়ে না খেলার হুমকি।

গতকাল (৩১ জানুয়ারি) মিরপুরে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল ও বিপিএল সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। যেখানে মূলত মিরাজ ইস্যু নিয়েই কথা হয়েছে বেশি, মিরাজ ও তার দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বর্তমানে সমঝোতায়।

তবে পুরো বিতর্কিত কান্ডের জন্য দুই পক্ষকেই কাঠগড়ায় দাঁড় করাচ্ছে বিপিএল গভর্নিং কাউন্সিল। এমনকি খুব শীঘ্রই দুই পক্ষকে ডেকে শুনানির ব্যবস্থা করা হবে বলেও জানান শেখ সোহেল।

এসব আলোচনার ফাঁকেই অন্য একটি ফ্র্যাঞ্চাইজিতে পারিশ্রমিক ইস্যুতে তৈরি হওয়া সমস্যার কথা সামনে আনেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব মল্লিক। সরাসরি চুক্তিতে দলে ভেড়ানো এক ক্রিকেটার ৭০ শতাংশ পারিশ্রমিক পরিশোধের পরও টুর্নামেন্ট শেষ হওয়ার আগেই পুরো টাকা দাবি করে বসেন। যা বিপিএল নিয়মের বাইরে।

মল্লিক বলেন, ‘একজন ক্রিকেটারের সরাসরি চুক্তি হয়েছিলো একটা নির্দিষ্ট এমাউন্টে। তার ৭০ শতাংশ টাকা ফ্র্যাঞ্চাইজি দিয়েও দিয়েছে। ফ্র্যাঞ্চাইজি মালিক আমাকে বলল সে আমাদের কাছে পুরোটা চাচ্ছে। আমি বলছি না এরকম তো হতে পারে না, আমি নিজে ফোনে কথা বলেছি।’

‘এটা সরাসরি চুক্তিতে হলে ৫০ শতাংশ দিবেন বাকিটা ২০-২০ বা ২০-৩০ করে পরে দিবেন। এখন ৭০ শতাংশ দেওয়ার পরও ঐ খেলোয়াড় তাকে চাপ দিচ্ছে। সে ফোন ধরেনি, ঐ খেলোয়াড় তাকে বলেছে আমি খেলবো না।’

মূলত টুর্নামেন্ট শুরুর আগে ৬০ শতাংশ ও দুই কিস্তিতে বাকি টাকা পরিশোধের নিয়ম। সেখানে ৭০ শতাংশ টাকা পেয়েও না খেলার হুমকি দেওয়া ক্রিকেটারের নাম উল্লেখ করেনি বিপিএল গভর্নিং কাউন্সিল। তবে ইতোমধ্যে সংবাদ মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট সানরাইজার্স ফ্র্যাঞ্চাইজি, ঐ ক্রিকেটার হলেন তাসকিন আহমেদ।

তবে বিপিএল গভর্নিং কাউন্সিলের হস্তক্ষেপে বিষয়টি ইতোমধ্যে সুরাহাও হয়েছে।

৯৭ প্রতিবেদক

Read Previous

নাটকীয় ম্যাচ জিতেও সাকিব বলছেন তারা নিরুপায়

Read Next

মুলতান সুলতান্সের জয়ের হ্যাটট্রিক

Total
52
Share