পিসিবিতে জমা পড়েছে একাধিক বিদেশি কোচের আবেদন

পিসিবিতে জমা পড়েছে একাধিক বিদেশি কোচের আবেদন
Vinkmag ad

পাকিস্তান দলের কোচ হতে একাধিক বিদেশি কোচের আবেদনপত্র জমা পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি)। ইংল্যান্ডের টবি রেডফোর্ড, ইয়ান পন্ট, ভারনন ফিল্যান্ডার এবং আলবি মরকেলের আবেদনপত্র পেয়েছে পিসিবি।

পিসিবির কোচ হওয়ার জন্য যারা আবেদন করেছেন, তাঁদের মধ্যে উল্লেখযোগ্য কিছু নাম, টবি রেডফোর্ড, ইয়ান পন্ট, ভারনন ফিল্যান্ডার, স্টিফেন জোনস এবং আলবি মরকেল।

তালিকায় থাকা সবচেয়ে বড় নাম, বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের প্রধান কোচ ইংলিশ টবি রেডফোর্ড। যিনি দুই দফায় ২০১২-১৩ ও ২০১৬-১৯ সময়কালে কাজ করেছেন ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের ব্যাটিং কোচ ও সহকারী কোচ হিসেবে।

দ্য ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) লেভেল-৪ এই কোচ কাউন্টি চ্যাম্পিয়নশিপে গ্ল্যামারগন ও মিডলসেক্সের প্রধান কোচ হিসেবেও দায়িত্ব পালন করেন। অভিজ্ঞতা রয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের হাই পারফরম্যান্স সেন্টারে কাজ করারও।

ন্যাশনাল হাই-পারফরম্যান্স সেন্টারের (এনএইচপিসি) হেড কোচের পদের জন্য আবেদন করেছেন টবি রেডফোর্ড। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডার আলবি মরকেলও তাঁর আগ্রহ প্রকাশ করেছেন। সাবেক এই প্রোটিয়া পেসার বর্তমানে নামিবিয়ার হেড কোচ।

এর পাশাপাশি বাংলাদেশের সাবেক বোলিং ইয়ান পন্ট, ভারনন ফিল্যান্ডার এবং স্টিফেন জোনস বোলিং কোচ পদের জন্য তাঁদের ইচ্ছা প্রকাশ করেছেন।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এর আগে পাকিস্তানের কোচিং স্টাফে যুক্ত হন দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার ভারনন ফিল্যান্ডার। এই কোচ এবার দীর্ঘমেয়াদী ভূমিকায় পাকিস্তান দলে যুক্ত হতে চান।

আসন্ন ক্রিকেটের ব্যস্ততার কথা মাথায় রেখে গত ডিসেম্বরে জাতীয় পুরুষ দলের কোচিং স্টাফদের জন্য বিজ্ঞাপন দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ২৪শে জানুয়ারি। কোচ নিয়োগের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা।

কয়েকদিন আগে সাকলাইন মুশতাক ন্যাশনাল হাই-পারফরম্যান্স সেন্টারের ইন্টারন্যাশনাল প্লেয়ার ডেভেলপমেন্টের প্রধানের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন। আপাতত এই পদটিও খালি থাকায় দায়িত্ব নেওয়ার জন্য আবেদন করেছেন বিদেশি কোচরা।

৯৭ ডেস্ক

Read Previous

কোয়েটা স্কোয়াডে আফ্রিদির বদলী হাসান খান

Read Next

দাপট দেখিয়ে চট্টগ্রামকে হারাল কুমিল্লা ভিক্টোরিয়ান্স

Total
2
Share