মাঠে ফিরেই অলরাউন্ড নৈপুণ্য, দলকে জেতালেন আব্দুর রাজ্জাক

মাঠে ফিরেই অলরাউন্ড নৈপুণ্য, দলকে জেতালেন আব্দুর রাজ্জাক
Vinkmag ad

বাংলাদেশ দলের হয়ে খেলেছেন সব ধরণের ফরম্যাটই, প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশি হিসাবে সর্বোচ্চ উইকেট তার। খেলোয়াড়ি জীবনকে বিদায় বলেও আছেন ক্রিকেটের সাথেই, জাতীয় দলের সঙ্গে। বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক আব্দুর রাজ্জাক আবার নেমেছেন মাঠে, খেলেছেন অধিনায়ক হিসাবে, দলকে জিতিয়ে হয়েছেন ম্যাচসেরাও।

ইউআইইউ ফিল্ডে আজ থেকে শুরু হয়েছে ডিএনসিসি মেয়র কাপের ক্রিকেট টুর্নামেন্টের খেলা। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৫৪ টি ওয়ার্ডের মধ্যকার এই লড়াইয়ে ১ম ম্যাচে মুখোমুখি হয় ৫১ ও ২৬ নম্বর ওয়ার্ড।

আব্দুর রাজ্জাকের নেতৃত্বাধীন দল ৫১ নম্বর ওয়ার্ড যেখানে ঠিক ৫১ রানে হারিয়েছে ২৬ নম্বর ওয়ার্ডকে। ব্যাটে-বলে পারফর্ম করে ম্যাচসেরা হন রাজ্জাক। রাজ্জাকের দলে খেলেছেন জাতীয় দলের হয়ে খেলা ইলিয়াস সানিও। ২৬ নম্বর ওয়ার্ডের অধিনায়কত্ব করেছেন ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ মাসুম খান টুটুল।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০০ রান করে ৫১ নম্বর ওয়ার্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান আসে ওপেনার আরাফাত অন্তুর ব্যাটে। অপর ওপেনার আমান উল্লাহ খেলেন ৪১ রানের ইনিংস। শেষদিকে ৮ বলে ১ চার ও ২ ছক্কায় ২০ রানের ক্যামিও খেলেন আব্দুর রাজ্জাক।

২৬ নম্বর ওয়ার্ডের পক্ষে ৩ উইকেট নেন অধিনায়ক মাসুম খান টুটুল। ২ উইকেট পান মাসুদ রানা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে আব্দুর রাজ্জাক ও ইলিয়াস সানির স্পিন ঘুর্ণিতে পেরে ওঠেনি ২৬ নম্বর ওয়ার্ড। ১৭.৩ ওভারে ১৪৯ রানেই গুটিয়ে যায় তারা। ইলিয়াস সানি ৩ ও আব্দুর রাজ্জাক ২ উইকেট নেন। এছাড়া তমাল ও লোবানও ২ টি করে উইকেট পান।

৫১ রানের জয়ে ব্যাটে-বলে অবদান রেখে ম্যাচসেরা হন আব্দুর রাজ্জাক।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওয়ার্ড নম্বর ৫১- ২০০/৭ (২০), অন্তু ৫৮, আমান ৪১, আতিকুর ১, ইলিয়াস ৮, সাদ ৩৭, বাবু ১১, জনি ৮, লোবান ৮*, রাজ্জাক ২০*; টুটুল ৩৬/৩, রানা ৫৫/২, জনি ১৫/১

ওয়ার্ড নম্বর ২৬- ১৪৯/১০ (১৭.৩), রিয়াজুল ৪৫, মিশু ১, ইমরান ০, আবির ৫, রিঙ্কু ১০, শ্রাবণ ৪৫, জনি ২, টুটুল ২৪, রানা ১, রাহাত ৬*; রাজ্জাক ২৩/২, তমাল ৩৭/২, ইলিয়াস ১৬/৩, লোবান ২৪/২

ফলাফলঃ ৫১ নম্বর ওয়ার্ড ৫১ রানে জয়ী

ম্যাচসেরাঃ আব্দুর রাজ্জাক (৫১ নম্বর ওয়ার্ড)।

৯৭ প্রতিবেদক

Read Previous

ইয়াসিরকে কালপ্রিট বলছেন মিরাজ, খেলতে হলে আছে শর্তও

Read Next

পেশোয়ারকে উড়িয়ে দিয়ে পিএসএল মিশন শুরু করল ইসলামাবাদ

Total
7
Share