সাকিব বলছেন আত্মবিশ্বাস বৃথা যায়নি

সুযোগ তৈরি করা ম্যাচটি জেতা উচিৎ ছিলো বলছেন সাকিব
Vinkmag ad

টানা দুই ম্যাচে হারের পর জয়ে ফিরলো ফরচুন বরিশাল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খুলনা টাইগার্সকে তারা হারিয়েছে ১৭ রানে। একাদশে একাধিক পরিবর্তনের সাথে ব্যাটিং অর্ডারেও ওলট পালট করে ফরচুন বরিশাল। তবে এরপরেও ব্যাটাররা হয়েছেন ব্যর্থ, জয়ে বড় অবদান বোলারদেরই। অধিনায়ক সাকিব আল হাসানও বলছেন বোলারদের নিয়ে আত্মবিশ্বাসী ছিলেন ম্যাচের আগেই।

টস হেরে ব্যাট নামা ফরচুন বরিশাল ওপেনিং থেকে মিডল অর্ডার সব জায়গাতেই পরিবর্তন আনে। এদিন উদ্বোধনী জুটিতে দেখা যায় ক্রিস গেইল ও জ্যাক লিনটটকে। গেইলের ৪৫ রানে ভর করেই অবশ্য দলটি পায় ১৪১ রানের পুঁজি।

খুলনা টাইগার্সের ব্যাটিং ব্যর্থতায় এই রানই জয়ের জন্য যথেষ্ট হয়ে পড়ে। মুজিব উর রহমান, মেহেদী হাসান রানা, জ্যাক লিনটটদের দারুণ বোলিংয়ে ১২৪ রানেই গুটিয়ে যায় মুশফিকুর রহিমের দল।

শেষ দুই ওভারে প্রয়োজন ছিলো ২১, ১৯তম ওভারে পেসার মেহেদী হাসান রানা ৩ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট। যেখানে সর্বোচ্চ ৪০ রান করা মুশফিকের উইকেটও ছিলো। শেষ বলে সিঙ্গেল নেওয়ার চেষ্টা না করে মুশফিক যান স্কুপ খেলতে, তাতেই উইকেটের পেছনে ক্যাচ।

ঢাকা পর্বে প্রথম ম্যাচে জয়ের পর টানা ২ ম্যাচ হেরেছিলো ফরচুন বরিশাল। চট্টগ্রাম পর্বও শুরু হলো জয় দিয়ে। ম্যাচ শেষে সাকিব বলেন দলের বোলারদের নিয়ে ছিলেন আত্মবিশ্বাসী, উন্নতির জায়গা দেখেন ব্যাটিংয়ে।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, ‘ টসের সময়ই আমি বলেছি আমাদের বেশ দারুণ বোলিং লাইন আপ আছে। আমরা যদি ভালো একটা পুঁজি পাই তবে ডিফেন্ড করতে পারবো। আমরা চেয়েছি ১৬০ এর আশেপাশে যেনো করতে পারি। ২০ রানের মতো কম হয়েছিলো।’

‘সে প্রথম কয়েক ম্যাচ মিস করেছিলো তবে এখন তাকে পুরো সময়ের জন্য পাওয়া যাচ্ছে। আমরা কেবল আমাদের বেসিকেই থাকতে চেয়েছি। পেসাররা ভালো করেছে, তাদের জন্য উইকেট খুব একটা সহায়ক ছিলো না, তবুও তারা প্রয়োগটা ভালো করেছে। বোলিংয়ের দিক থেকে চিন্তা করলে দারুণ ম্যাচ, তবে ব্যাটিংয়ে আরও উন্নতি করতে হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

খুলনাকে হারিয়ে জয়ে ফিরল বরিশাল

Read Next

চ্যালেঞ্জার্সদের বিদায় বললেন নিক্সন, অধিনায়ক বদল

Total
7
Share