সেঞ্চুরি হাঁকিয়ে তামিম বললেন মেরে খেলাই টি-টোয়েন্টি নয়

সেঞ্চুরি হাঁকিয়ে তামিম বললেন মেরে খেলাই টি-টোয়েন্টি নয়
Vinkmag ad

সেঞ্চুরির জবাব সেঞ্চুরি দিয়েই দিলেন তামিম ইকবাল। প্রতিপক্ষের লেন্ডল সিমন্স টুর্নামেন্টের প্রথম সেঞ্চুরি হাঁকালেন, তামিমও এরপর একই পথে হাঁটলেন। তবে সিলেট সানরাইজার্সের বিপক্ষে শেষ হাসি তামিমের মিনিস্টার ঢাকার। সেঞ্চুরি করে তামিম জানালেন সিমন্সের সেঞ্চুরিতেও সিলেটকে অল্পতে আটকানো গেছে এতেই খুশি তিনি। নিজের সেঞ্চুরির ব্যাখ্যায় বললেন শুধু মেরে খেলেই যে টি-টোয়েন্টিতে রান করতে হয় তা বিশ্বাস করেন না।

চলতি বিপিএলে গতরাতে (২৮ জানুয়ারি) চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয় সিলেট সানরাইজার্স ও মিনিস্টার ঢাকা। টস হেরে ব্যাট করতে নেমে সিলেটের হয়ে সিমন্স লড়েছেন একা। তার ১১৬ রানের ইনিংসের পরও দলটি করতে পারেনি ৫ উইকেটে ১৭৫ রানের বেশি।

জবাবে মিনিস্টার ঢাকার তামিম ইকবাল ও মোহাম্মদ শেহজাদ উদ্বোধনী জুটিতেই যোগ করেন ১৭৩ রান। রেকর্ড জুটিতে শেহজাদ ৫৩ রান করে আউট হলেও সেঞ্চুরি হাঁকিয়ে অপরাজিত তামিম, দল জিতেছে ১৮ বল ও ৯ উইকেট হাতে রেখে।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তামিম বলেন, ‘দেখুন একজন ১১৬ রান করার পরেও দলীয় সংগ্রহ ১৭৫ আর আমি এ জায়গাটাতেই খুশি। শেষ ওভারে ৪ বা ৫ রান এসেছে। উইকেট খুবই ভালো ছিলো, আমি জানতাম আমাদের সব ধরণের সম্ভাবনা আছে ম্যাচ বের করার যসি শুরুটা ভালো করতে পারি। যদি না তারা ২২০ করে, ভাগ্যক্রমে আমি ও শেহজাদ দারুণ শুরু পেয়ে যাই, এরপর আর পেছনে ফিরিনি।’

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৬৪ বলে তামিমের ১১১ রানে ইনিংসে চার ১৭ টি, ছক্কা ৪ টি। ইনিংসজুড়ে তামিম ছিলেন দুর্দান্ত ছন্দে, খেলেছেন পুল, কাভার ড্রাইভ, লেট কাট, কাট, সুইপ সহ প্রায় সব শট। এমনিতে সাম্প্রতিক সময়ে স্ট্রাইক রেট নিয়ে বেশ সমালোচিত তামিম। চলতি বিপিএলে হাঁকানো আগের দুই ফিফটিতেও তা স্পষ্ট।

স্ট্রাইক রেট ইস্যু, জাতীয় দলে টি-টোয়েন্টি না খেলা, একদিন আগে ৬ মাসের জন্য আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে দূরে সরে যাওয়ার ঘোষণা। তামিম দারুণ এই সেঞ্চুরিটি হাঁকালেন এতো সব বিতর্কিত ইস্যুকে পাশে রেখেই। নিজের ইনিংস নিয়ে দিয়েছেন ব্যাখ্যাও, তার মতে মেরে খেলা মানেই টি-টোয়েন্টি নয়।

তামিম যোগ করেন, ‘আপনি ১৭০ তাড়া করতে পারবেন না ২ বা ৫ ওভারে। আপনাকে ব্যাটিংটা টেনে নিতে হবে এবং আমরা সেটাই করেছি। খুশি যে আমরা জিতেছি। নিজের স্কিল নিয়ে কঠোর পরিশ্রম করুন, চেষ্টা করুন কেবল ক্রিকেটীয় শট খেলতে। ক্রিকেট এমন একটা খেলা যেখানে আপনি যদি নিজের দুর্বলতা নিয়ে কাজ করেন তাহলেই আপনি সফল হবেন। টি-টোয়েন্টি মানেই শুধু মেরে খেলা নয়। নিজের অবস্থা ধরে রেখে যদি সঠিক শট খেলতে পারেন তবে রান পাবেন।’

৯৭ প্রতিবেদক

Read Previous

কানাডার ৯ খেলোয়াড়ের করোনা পজিটিভ, বাতিল হল বিশ্বকাপের শেষ দুই ম্যাচ

Read Next

মালিক-তালাতের ব্যাটিংয়ে ম্লান স্মিডের দাপুটে ইনিংস

Total
42
Share