কানাডার ৯ খেলোয়াড়ের করোনা পজিটিভ, বাতিল হল বিশ্বকাপের শেষ দুই ম্যাচ

কানাডার ৯ খেলোয়াড়ের করোনা পজিটিভ, বাতিল হল বিশ্বকাপের শেষ দুই ম্যাচ
Vinkmag ad

বিশ্বকাপ মিশনে থাকা কানাডা অনূর্ধ্ব-১৯ দলে করোনার বড়সড় হানা। ক্যারিবীয় অঞ্চলে কানাডার অনূর্ধ্ব-১৯ ক্যাম্পে নয়টি কোভিড-১৯ কেস। শেষের আগেই তাঁদের বিশ্বকাপ অভিযান শেষ হয়েছে, বাকি দুটি প্লেট গেম বাতিল হয়েছে।

কানাডার যুবাদের শনিবার এবং রবিবার ম্যাচগুলি খেলার কথা ছিল, তবে এরমধ্যেই তাঁদের ৯ জন খেলোয়াড় কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ চিহ্নিত হয়েছেন। ফলে একপ্রকার বাধ্য হয়েই যুব বিশ্বকাপে কানাডার শেষ দু’টি ম্যাচ বাতিল করার সিদ্ধান্ত নেয় আইসিসি। কারণ মাঠে নেমে খেলার মতো পর্যাপ্ত খেলোয়াড় নেই কানাডার ড্রেসিংরুমে।

প্রতিযোগিতায় ১৩ থেকে ১৬তম র‌্যাঙ্ক নির্ধারণের জন্য প্লেট স্টেজ প্লে অফে কানাডার আরও দুটি গেম খেলার কথা ছিল। শনিবার স্কটল্যান্ডের বিপক্ষে তাদের খেলা বাতিল হওয়ায়, স্কটল্যান্ড উগান্ডা বনাম পাপুয়া নিউ গিনি এর বিজয়ীর বিপক্ষে ১৩/১৪তম প্লে অফে অগ্রসর হবে। কানাডার অন্য খেলা – রবিবার উগান্ডা বনাম পাপুয়া নিউ গিনির পরাজিতের বিরুদ্ধে ১৫/১৬তম প্লে অফও বাতিল হয়ে গেছে।

আইসিসির হেড অব ইভেন্ট ক্রিস টেটলি মিডিয়া রিলিজে বলেছেন,

‘ইভেন্টের এই পর্যায়ে কোভিড-১৯ এর কারণে যুব বিশ্বকাপের দুটি খেলা বাতিল করতে হওয়ায় আমরা হতাশ। আমরা পুরো ইভেন্ট জুড়ে কিছু ইতিবাচক কেস দেখার আশা করছিলাম এবং আজ পর্যন্ত, এগুলি আমাদের জৈব নিরাপত্তা পরিকল্পনা অনুযায়ী ফিক্সচারের উপর প্রভাব না ফেলেই পরিচালিত হয়েছে। তবে, কানাডিয়ান দলের অনেক খেলোয়াড়ের পরীক্ষায় পজিটিভ আসায় এই খেলাগুলো মঞ্চস্থ করা সম্ভব হবে না। খেলোয়াড়রা এখন সেলফ আইশোলেশন এবং বায়ো-সেফটি অ্যাডভাইজরি গ্রুপের নির্দেশনায় ইভেন্ট মেডিকেল টিমের কাছ থেকে সম্পূর্ণ সমর্থন পাবে।’

‘টুর্নামেন্টে খেলার শর্ত অনুসারে, প্রতিযোগিতায় যে সমস্ত খেলোয়াড়ের পরীক্ষা পজিটিভ আসবে তাঁদের অন্তত সাত দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে। কানাডার পজিটিভ কেস হল বিশ্বকাপে খেলোয়াড়দের করোনা পরীক্ষা করার পঞ্চম ঘটনা। টুর্নামেন্ট শুরু হওয়ার আগে জিম্বাবুয়ের চারজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হয়েছিলেন, তারপরে ভারতের স্কোয়াডে পাঁচটি কেস ছিল। এবং তারপরে দুইজন খেলোয়াড় ওয়েস্ট ইন্ডিজের। গত শুক্রবার অন্য একজন ভারতীয় খেলোয়াড় করোনা পজিটিভ চিহ্নিত হয়েছেন।’

৯৭ ডেস্ক

Read Previous

সিক্সার্সকে উড়িয়ে বিগ ব্যাশের চ্যাম্পিয়ন পার্থ স্কর্চার্স

Read Next

সেঞ্চুরি হাঁকিয়ে তামিম বললেন মেরে খেলাই টি-টোয়েন্টি নয়

Total
1
Share