ছয় বছর পর প্রোটিয়াদের টেস্ট দলে ৩২ বছর বয়সী হার্মার

শ্রীলঙ্কাকে পাত্তা না দিয়ে হারাল দক্ষিণ আফ্রিকা
Vinkmag ad

ফেব্রুয়ারিতে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকাকে আতিথ্য দেবে নিউজিল্যান্ড। আসন্ন এই সিরিজের জন্য ডিন এলগারকে অধিনায়ক করে ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। ছয় বছর পর প্রোটিয়াদের টেস্ট দলে ৩২ বছর বয়সী সিমন হার্মার।

২০১৫ সালের পর এবারই প্রথম দক্ষিণ আফ্রিকার স্কোয়াডে ডাক পেলেন অফস্পিনার সিমন হার্মার। ২০১৭ সালে কলপ্যাক চুক্তিতে কাউন্টি ক্লাব এসেক্সে যোগ দেন তিনি। কলপ্যাক শেষে ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন হার্মার।

সবশেষ ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দলের বাইরে থাকা লুথো সিপামলা এবার ডাক পেয়েছেন। এক বছর পর প্রোটিয়া সাদা পোশাকে খেলবেন সিপামলা। বিশ্রাম শেষে দলে ফিরেছেন অন্যতম সেরা পেসার কাগিসো রাবাদা।

ব্যক্তিগত কারণে নিউজিল্যান্ড সফরে নেই অলরাউন্ডার জর্জ লিন্ডে। তবে ফিটনেস ইস্যুতে ছিটকে গেলেন আনরিখ নরকিয়া। স্পিনার প্রেনালেন সাবরায়েন ইনজুরি কাটিয়ে ওঠার চেষ্টায়, তাই তাঁকেও রাখা হয়নি স্কোয়াডে।

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এর অংশ এই সিরিজের দুটি টেস্ট। কোভিড-১৯ ও বায়ো-বাবল ইস্যুতে ক্রাইস্টচার্চের হেগলি ওভালে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। ১৭ই ফেব্রুয়ারি শুরু হবে প্রথম টেস্ট। আর দ্বিতীয়টি ২৫শে ফেব্রুয়ারি।

নিউজিল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াডঃ

ডিন এলগার (অধিনায়ক), টেম্বা বাভুমা (সহ-অধিনায়ক), সারেল এরয়ে, সিমন হার্মার, মার্কো জানসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ভিয়ান মুল্ডার, লুঙ্গি এনগিডি, ডুয়ান অলিভিয়ের, কিগান পিটারসেন, কাগিসো রাবাদা, রায়ান রিকেলটন, লুথো সিপামলা, গ্লেন্টন স্টুরম্যান, র‍্যাসি ভ্যান ডার ডুসেন ও কাইল ভেরেইনা।

৯৭ ডেস্ক

Read Previous

কোহলির অধিনায়কত্ব ছাড়াতে ভারতের যে ক্ষতি দেখছেন শোয়েব

Read Next

বিধ্বংসী পাওয়েলের সেঞ্চুরিতে উড়ে গেল ইংল্যান্ড

Total
3
Share