বাংলাদেশকে বিশ্বকাপ জেতানো নেওয়াজকে পেতে চায় শ্রীলঙ্কা

নাভিদ নেওয়াজ
Vinkmag ad

বাংলাদেশকে ২০২০ যুব বিশ্বকাপ জেতানো কোচ নাভিদ নেওয়াজকে জাতীয় দলের কোচিং স্টাফে যুক্ত করতে চায় শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। ক্যারিবিয়ান দ্বীপ পুঞ্জে চলমান যুব বিশ্বকাপেও বাংলাদেশ যুব দলের প্রধান কোচের দায়িত্ব পালন করা নেওয়াজকে সহকারী কোচ হিসেবে নিয়োগ দিতে চায় এসএলসি।

আকবর আলির নেতৃত্বাধীন বাংলাদেশ যুব দল ২০২০ যুব বিশ্বকাপ জিতেছিলো নাভিদ নেওয়াজের অধীনে। তার পুরষ্কার হিসেবেই এই শ্রীলঙ্কানের সাথে আরও ২ বছরের চুক্তিতে যায় বিসিবি।

যার শেষ মুহূর্তের অ্যাসাইনমেন্ট হিসেবে বর্তমানে আইসিসি যুব বিশ্বকাপে দায়িত্ব সামলাচ্ছেন। ইতোমধ্যে দল কোয়ার্টার ফাইনালও নিশ্চিত করেছে, যেখানে তাদের প্রতিপক্ষ ভারত যুব দল।

তবে বিশ্বকাপ শেষে তাকে আর বাংলাদেশ যুব দলের কোচ হিসেবে নাও দেখা যেতে পারে। শ্রীলঙ্কা জাতীয় দলের সহকারী কোচ হওয়ার প্রস্তাব ইতোমধ্যে পেয়েছেন, এসএলসি (শ্রীলঙ্কা ক্রিকেট) নিজেদের দিক থেকে সব চূড়ান্ত করে রেখেছে।

এখন নেওয়াজ সবুজ সংকেত দিলেই দুই বছরের চুক্তিতে প্রধান কোচ হিসেবে নিয়োগ পেতে যাওয়া সাবেক ইংলিশ প্রথম শ্রেণির ক্রিকেটার পল ফারব্রেসের সাথে সহকারী হিসেবে কাজ করবেন নেওয়াজ।

একদিকে বিসিবির সাথে পুরোনো চুক্তি শেষ হতে যাচ্ছে অন্যদিকে নিজ দেশের জাতীয় দলের কোচিং স্টাফে যুক্ত হওয়ার সুযোগ। এ ক্ষেত্রে নেওয়াজ কি বেছে নিচ্ছেন সেটা একটা প্রশ্ন। যদিও নেওয়াজ বলছেন তিনি নিজে এখনো সিদ্ধান্ত নিতে পারেননি, তবে বাস্তবতা বলছে তার বাংলাদেশে থাকার সম্ভাবনা কম।

‘ক্রিকেট৭’ কে টাইগার যুব দলের এই কোচ বলেন, ‘প্রস্তাব পেয়েছি এটা ঠিক। তবে এখনো কোনো বোর্ডের সাথেই আমি চুক্তিতে যাইনি (বিসিবি কিংবা এসএলসির সাথে নতুন চুক্তি)। তবে যেহেতু আমি বর্তমানে বিসিবির সাথে চুক্তিবদ্ধ, নতুন সিদ্ধান্তের আগে আমি শতভাগ প্রতিশ্রুতিবদ্ধ তাদের সাথেই।’

৯৭ প্রতিবেদক

Read Previous

প্রথমবারের মত ভারতীয় দলে রবি বিষ্ণয়, নাম নেই অশ্বিনের

Read Next

কোহলির অধিনায়কত্ব ছাড়াতে ভারতের যে ক্ষতি দেখছেন শোয়েব

Total
13
Share