প্রথমবারের মত ভারতীয় দলে রবি বিষ্ণয়, নাম নেই অশ্বিনের

প্রথমবারের মত ভারতীয় দলে রবি বিষ্ণয়, নাম নেই অশ্বিনের
Vinkmag ad

২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের হয়ে খেলা লেগ স্পিনার রবি বিষ্ণয় এবার প্রথমবারের মতো ডাক পেলেন ভারতীয় জাতীয় দলে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সীমিত ওভারের দুই ফরম্যাটের স্কোয়াডেই নাম আছে এই লেগ স্পিনারের।

বুধবার (২৬ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে স্কোয়াড ঘোষণা করে বিসিসিআই (দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া)। ব্যাটিং অলরাউন্ডার দীপক হুদা ডাক পেয়েছেন ওয়ানডে স্কোয়াডে, টি-টোয়েন্টি স্কোয়াডে নাম আছে হারশাল প্যাটেলের।

পেসার আবেশ খান দুই স্কোয়াডেই সুযোগ পেয়েছেন, কেবল টি-টোয়েন্টিতে আছেন ভুবনেশ্বর কুমার। ৫০ ওভারি ফরম্যাটে ফিরেছেন কুলদ্বীপ যাদব, দীর্ঘদিন দলের বাইরে ছিলেন তিনি।

ভারতীয় গণমাধ্যমগুলোতে আগেই খবর প্রকাশিত হয়েছিল যে রবিচন্দ্রন অশ্বিন বিশ্রাম পাচ্ছেন, দুই স্কোয়াডেই তার নাম না থাকাতে তা সত্য বলে প্রমাণিত হল। করোনা ইস্যুতে দক্ষিণ আফ্রিকা সিরিজ মিস করা ওয়াশিংটন সুন্দর ফিরেছেন। পূর্ণ মেয়াদে অধিনায়কত্ব পাবার পর এই প্রথম দলের হয়ে টস করতে নামবেন রোহিত শর্মা।

পেসার জাসপ্রীত বুমরাহকে গোটা সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ওয়ানডেতে বাদ পড়া ভেঙ্কটেশ আইয়ার আছেন কেবল টি-টোয়েন্টি স্কোয়াডে। 

ওয়ানডে স্কোয়াড-

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শিখর ধাওয়ান, ভিরাট কোহলি, সুরিয়াকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, দীপক হুদা, রিশাব পান্ট (উইকেটরক্ষক), দীপক চাহার, শারদুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, কুলদ্বীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণয়, মোহাম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণা ও আবেশ খান।

টি-টোয়েন্টি স্কোয়াড-

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), ইশান কিশান, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, সুরিয়াকুমার যাদব, রিশাব পান্ট (উইকেটরক্ষক), ভেঙ্কটেশ আইয়ার, দীপক চাহার, শারদুল ঠাকুর, রবি বিষ্ণয়, আক্সার প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, মোহাম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, আবেশ খান ও হারশাল প্যাটেল।

ওয়েস্ট ইন্ডিজের ভারত সফরের সূচিঃ

১ম ওয়ানডে- ৬ ফেব্রুয়ারি, আহমেদাবাদ
২য় ওয়ানডে- ৯ ফেব্রুয়ারি, আহমেদাবাদ
৩য় ওয়ানডে- ১১ ফেব্রুয়ারি, আহমেদাবাদ

১ম টি-টোয়েন্টি- ১৬ ফেব্রুয়ারি, কোলকাতা
২য় টি-টোয়েন্টি- ১৮ ফেব্রুয়ারি, কোলকাতা
৩য় টি-টোয়েন্টি- ২০ ফেব্রুয়ারি, কোলকাতা।

৯৭ ডেস্ক

Read Previous

আল আমিনের সর্বনাশে আলাউদ্দিন বাবুর পৌষমাস

Read Next

বাংলাদেশকে বিশ্বকাপ জেতানো নেওয়াজকে পেতে চায় শ্রীলঙ্কা

Total
15
Share