মেন্ডিস-গুনাথিলাকাকে ফিরিয়ে শ্রীলঙ্কার স্কোয়াড ঘোষণা

জিম্বাবুয়ের বিপক্ষে শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াড ঘোষণা
Vinkmag ad

ফেব্রুয়ারিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য শ্রীলঙ্কাকে আতিথ্য দেবে অস্ট্রেলিয়া। আসন্ন এই টি-টোয়েন্টি সিরিজের দাসুন শানাকাকে অধিনায়ক করে ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। নিষেধাজ্ঞা কাটিয়ে দলে লঙ্কান দলে ফিরলেন মেন্ডিস ও গুনাথিলাকা। ডাক পেয়েছে একাধিক নতুন মুখ।

আচরণবিধি ভঙ্গের কারণে এসএলসির দেওয়া নিষেধাজ্ঞা কাটিয়ে অস্ট্রেলিয়া সিরিজে শ্রীলঙ্কার স্কোয়াডে ডাক পেলেন কুশল মেন্ডিস ও ধানুশকা গুনাথিলাকা।

লঙ্কা প্রিমিয়ার লিগে অনবদ্য পারফরম্যান্সে প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন জানিথ লিয়ানাগে, কামিল মিশারা এবং নুয়ান থুশারা।

দলে জায়গা পাননি কুশল পেরেরা, ধনাঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথুস ও ভানুকা রাজাপাকশে। কাঁধের ইনজুরির কারণে বাদ পড়লেন পেরেরা। আর ফিটনেস ইস্যুতে ডাক পাননি রাজাপাকশে।

ক্যাঙ্গারুদের দেশে আগামী ফেব্রুয়ারিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাবে সিংহের দল। সিরিজের প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে ১১ই ফেব্রুয়ারি। আর পঞ্চম ও শেষ ম্যাচটি হবে ২০শে ফেব্রুয়ারি।

পাঁচ ম্যাচের সিরিজটি অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার তিনটি ভেন্যুতে; সিডনি ক্রিকেট গ্রাউন্ড, মানুকা ওভাল এবং মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে।

করোনা মহামারীর এই সময়ে খেলোয়াড়দের সুরক্ষার কথা চিন্তা করে দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ টি-টোয়েন্টি কুইন্সল্যান্ড এবং অ্যাডিলেড থেকে স্থানান্তরিত করা হয়েছে। যাতে সারা দেশে ভ্রমণ কমিয়ে বায়োসিকিউরিটি ঝুঁকি কমানো যায়। নতুন করে প্রকাশিত বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া ভেন্যু হিসেবে মানুকা ওভাল ও এমসিজিকে যুক্ত করেছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার স্কোয়াডঃ

দাসুন শানাকা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), আভিষ্কা ফার্নান্দো, পাথুম নিসাঙ্কা, ধানুশকা গুনাথিলাকা, দীনেশ চান্দিমাল, কুশল মেন্ডিস, রমেশ মেন্ডিস, কামিল মিশারা, জানিথ লিয়ানাগে, চামিকা করুণারত্নে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, হেফরি ভ্যান্ডারসাই, লাহিরু কুমারা, মাহেশ থিকশানা, ভিনুরা ফার্নান্দো, প্রবীন জয়াবিক্রমা, দুশমান্থ চামিরা, শিরান ফার্নান্দো ও নুয়ান থুশারা।

অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার টি-টোয়েন্টি সিরিজের সূচী-

প্রথম টি-টোয়েন্টি- ১১ ফেব্রুয়ারি, সিডনি ক্রিকেট গ্রাউন্ড

দ্বিতীয় টি-টোয়েন্টি- ১৩ ফেব্রুয়ারি, সিডনি ক্রিকেট গ্রাউন্ড

তৃতীয় টি-টোয়েন্টি- ১৫ ফেব্রুয়ারি, মানুকা ওভাল

চতুর্থ টি-টোয়েন্টি- ১৮ ফেব্রুয়ারি, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড

পঞ্চম টি-টোয়েন্টি- ২০ ফেব্রুয়ারি, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়ানডে র‍্যাংকিংয়ে ডি কক-ডুসেনদের বড়সড় উন্নতি

Read Next

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে রয়-কিংদের উন্নতি

Total
17
Share