নাহিদুল-তানভীরের প্রশংসায় পঞ্চমুখ স্টিভ রোডস

নাহিদুল-তানভীরের প্রশংসায় পঞ্চমুখ স্টিভ রোডস
Vinkmag ad

এর আগে বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন স্টিভ রোডস। ইংল্যান্ডে ২০১৯ বিশ্বকাপ শেষে চাকরিচ্যুত হওয়া এই ইংলিশ কোচ এবারে বাংলাদেশে এসেছেন বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরামর্শক হিসাবে। এবারই প্রথম কাছ থেকে দেখছেন নাহিদুল ইসলাম, তানভীর ইসলামের মতো বাংলাদেশ দলে না খেলা ক্রিকেটারদের।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবারের বিপিএল আসর শুরু করেছে টানা দুই জয় দিয়ে। ১ম ম্যাচে সিলেট সানরাইজার্সের বিপক্ষে ম্যাচে ২ উইকেটের জয়ের পর শক্তিশালী ফরচুন বরিশালের বিপক্ষে ৬৩ রানের বড় জয়। দুই জয়েই ম্যাচসেরা হন অফ স্পিনিং অলরাউন্ডার নাহিদুল ইসলাম। দুই ম্যাচেই আঁটসাঁট বোলিং করে উইকেট আদায় করে নেন বাঁহাতি স্পিনার তানভীর ইসলামও।

সিলেটের বিপক্ষে ৪ ওভারে ২০ রান খরচে ২ উইকেট নেওয়ার পর বরিশালের বিপক্ষে ম্যাচে ৪ ওভারে মাত্র ৫ রান খরচে ৩ উইকেট নেন নাহিদুল। সাথে তানভীর সিলেটের বিপক্ষে ৪ ওভারে ১০ রান খরচে ১ উইকেট নেবার পর বরিশালের বিপক্ষে নেন ১৯ রান খরচে ২ উইকেট। এই দুই স্পিনারের প্রশংসা তাই করতেই হল স্টিভ রোডসকে।

দুজনকেই চালাক বোলার আখ্যা দিয়ে রোডস বলেন তিনি তাদের দুজনের ওপরই ইমপ্রেসড।

স্টিভ রোডস বলেন, ‘ওরা দুজন (নাহিদুল ইসলাম ও তানভীর ইসলাম) বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি। তবে তারা দুজনই স্মার্ট। তারা তাদের বোলিং সম্পর্কে জানে, তারা জানে তাদের কি করতে হবে। তারা তাদের পরিকল্পনা অনুযায়ীই আগায়। আমি তাদের অনুশীলন করতে দেখেছি, আমি ইমপ্রেসড তাদের ওপর। তারা চালাক ক্রিকেটার। মাঠের বাইরে কোচ সাহায্য করতে পারে, তবে মাঠের ভেতরে ক্রিকেটারদেরই সিদ্ধান্ত নিতে হয়।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ইমরুল অধিনায়ক হিসাবে ম্যাচিউর হচ্ছে বলছেন স্টিভ রোডস

Read Next

ওয়ানডে র‍্যাংকিংয়ে ডি কক-ডুসেনদের বড়সড় উন্নতি

Total
1
Share