প্রথম বাঁহাতি বোলার হিসাবে সাকিবের ‘৪০০’

প্রথম বাঁহাতি বোলার হিসাবে সাকিবের '৪০০'
Vinkmag ad

স্বীকৃত টি-টোয়েন্টিতে ৩৯৯ উইকেট নিয়ে মিনিস্টার ঢাকার বিপক্ষে মাঠে নামেন সাকিব আল হাসান। প্রতিপক্ষ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে আউট করে ফরচুন বরিশাল কাপ্তান পূর্ণ করেন ৪০০ উইকেটের মাইলফলক। সব মিলিয়ে বিশ্বের পঞ্চম ও একমাত্র বাঁহাতি বোলার হিসেবে এই কীর্তি গড়েছেন টাইগার অলরাউন্ডার।

বিশ্বজুড়ে টি-টোয়েন্টি খেলে বেড়ানো ক্রিকেটারদের একজন সাকিব। বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি, বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ছাড়াও নিয়মিত খেলেন আইপিএল। এর বাইরে বিগ ব্যাশ, পিএসএল, সিপিএলেও খেলার অভিজ্ঞতা আছে টাইগার অলরাউন্ডারের।

৪০০ উইকেটের মাইলফলক তার আগে স্পর্শ করেন ডোয়াইন ব্রাভো, ইমরান তাহির, সুনীল নারাইন ও রাশিদ খান। ৫১৩ ম্যাচে ৫৫৫ উইকেট নিয়ে সবার উপরে ব্রাভোই। এই ক্যারিবিয়ায়ন ছাড়া আর কোনো বোলার এখনো স্বীকৃত টি-টোয়েন্টিতে ৫০০ উইকেট নিতে পারেননি।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৪৩৫ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে ইমরান তাহির, ৪২৫ উইকেট নিয়ে তৃতীয় অবস্থানে আছেন নারাইন। চতুর্থ অবস্থানে থাকা রাশিদ খানের উইকেট ৪২০ টি। ৪০০ উইকেট শিকারি ক্লাবে আজই ঢুকে পড়া সাকিব আছেন ঠিক ৪০০ উইকেট নিয়ে পঞ্চম অবস্থানে।

ফরচুন বরিশালেরর দেওয়া ১৩০ রানের লক্ষ্য আজ ১৫ বল ও ৬ উইকেট হাতে রেখে জেতে মিনিস্টার গ্রুপ ঢাকা। যেখানে দলকে মাত্র ১ রান দূরে রেখে ফেরেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৪৭ বলে ৪৭ রান করা রিয়াদ ১৮তম ওভারে সাকিবের বলে ক্যাচ দেন ডোয়াইন ব্রাভোকে। আর তাতেই ৪০০ উইকেট পূর্ণ হয় সাকিবের।

৯৭ প্রতিবেদক

Read Previous

আইসিসির বর্ষসেরা টেস্ট ক্রিকেটার জো রুট

Read Next

সুযোগ তৈরি করা ম্যাচটি জেতা উচিৎ ছিলো বলছেন সাকিব

Total
13
Share