ব্রেন্ডন টেইলরের বিস্ফোরক দাবি, স্পট ফিক্সিংয়ের জন্য টাকা নিয়েছেন, তবে…

আবেগী বার্তায় ক্রিকেটকে বিদায় বললেন ব্রেন্ডন টেইলর
Vinkmag ad

জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার ব্রেন্ডন টেইলর জানালেন তিনি আন্তর্জাতিক ম্যাচে স্পট ফিক্সিং করার জন্য টাকা নিয়েছিলেন! তবে তাকে ব্ল্যাকমেইল করে ভারতীয় এক ব্যবসায়ী এই কাজ করতে বাধ্য করেছেন বলে দাবি তার।

নিজের টুইটার হ্যান্ডেলে বিস্তারিত এক নোট লিখেছেন ব্রেন্ডন টেইলর। ৪ পাতার বিস্তারিত নোটে পুরো ঘটনা বর্ণনা করেছেন টেইলর।

২ বছর ধরে গ্লানি বয়ে বেড়াচ্ছেন বলে জানান ব্রেন্ডন টেইলর। তিনি বলেন আইসিসি দ্রুতই এই ঘটনা সামনে আনবে তার আগে নিজেই সবাইকে জানানোর তাগিদ অনুভব করেছেন তিনি।

২০১৯ সালের অক্টোবরে এক ভারতীয় ব্যবয়ায়ী টেইলরকে ভারতে যেতে বলেন। তিনি জানিয়েছিলেন স্পন্সরশিপ ও জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি টুর্নামেন্ট করা নিয়ে আলোচনা হবে। এবং ভারতে আসার জন্য ১৫,০০০ মার্কিন ডলার দেওয়া হবে।

জিম্বাবুয়ে ক্রিকেট থেকে ৬ মাস কোন অর্থ পাচ্ছিলেন না টেইলররা।। তাই টাকার কারণে সেই আমন্ত্রণে সাড়া দেন টেইলর।

আলোচনা শেষে এক উদযাপন পার্টি হয়। যেখেনে ডিনার শেষে টেইলরকে কোকেইন অফার করা হয়। ব্রেন্ডন টেইলরের মতে বোকার মত সেটা গ্রহণ করেন তিনি।

পরবর্তী দিনে ঐ ব্যক্তি কোকেইন নেবার ভিডিও নিয়ে টেইলরের হোটেল রুমে হাজির হন এবং তাকে বলেন স্পট ফিক্সিং না করলে এই ভিডিও পাবলিক করে দেওয়া হবে।

রুমে সেই ব্যক্তি ছাড়াও আরও ৫ জন ছিলেন। নিজের নিরাপত্তা নিয়ে শঙ্কিত ছিলেন তিনি, তাই তাদের দেওয়া ১৫ হাজার ডলার নেন তিনি। যেটা ছিল স্পট ফিক্সিং করার জন্য ডিপোজিট। কাজ শেষ হলে আরও ২০ হাজার ডলার পাওয়া যাবার কথা জানানো হয় টেইলরকে।

টাকা নিয়ে ভারত ছাড়েন টেইলর। দেশে ফিরে নিজের মানসিক ও শারীরিক স্বাস্থ্য খারাপ হতে থাকে টেইলরের। ডাক্তার তাকে অ্যান্টি সাইকোটিক মেডিকেশন আমিট্রিপটিলিন নিতে পরামর্শ দেন।

ঐ ভারতীয় ব্যবসায়ী টেইলরের কাছে টাকা ফেরত চান। যা টেইলর দিতে পারেননি বা দেননি। ৪ মাস বাদে আইসিসির কাছে এই ঘটনা রিপোর্ট করেন টেইলর।

দেরি হয়েছে মানলেও নিজের, নিজের পরিবারের জন্য আইসিসিকে জানানোর দরকার ছিল বলে মনে করেছিলেন টেইলর। যদিও আইসিসি এই দেরিতে রিপোর্ট করার ব্যাপার সঙ্গত কারণেই ভালোভাবে নেয়নি।

তবে টেইলর দাবি করেন তিনি কোনরকম ফিক্সিংয়েই জড়াননি। তবে তিনি জানান আইসিসি তাকে কয়েক বছরের জন্য নিষিদ্ধ করবে।

৯৭ ডেস্ক

Read Previous

ঢাকাকে ১৩০ এর লক্ষ্য ছুড়ে দিল বরিশাল

Read Next

অবশেষে জয়ের দেখা পেল মিনিস্টার ঢাকা

Total
8
Share