‘সৌম্য সরকার’ নামটাই মিস করছে খুলনা টাইগার্স

প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট সৌম্য'র নেই কোন প্রিয় প্রতিপক্ষ
Vinkmag ad

এবারের বিপিএলে খুলনা টাইগার্স যে দল গড়েছে তাতে সৌম্য সরকার অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার ছিলেন। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগেই করোনা পজিটিভ হন এই বাঁহাতি ব্যাটার। সৌম্যকে ছাড়াই অবশ্য জয় দিয়ে বিপিএল মিশন শুরু করেছে খুলনা। তবে দলটির ব্যাটার ইয়াসির আলি রাব্বি বলছেন সৌম্য নামটাই প্রতিপক্ষের জন্য অন্যরকম কিছু হতে পারতো।

নিজেদের প্রথম ম্যাচে তারকা সমৃদ্ধ মিনিস্টার ঢাকার বিপক্ষ ১৮৩ রান তাড়া করেই জয় পায় খুলনা টাইগার্স। যে ম্যাচে আন্দ্রে ফ্লেচার (৪৫), রনি তালুকদারের (৬১) ব্যাটে চড়ে ৫ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় মুশফিকুর রহিমের দল।

করোনা পজিটিভ হওয়া সৌম্যর পরিবর্তে দলে ভেড়ানো হয় যুব বিশ্বকাপ জয়ী দলের সদস্য তানজিদ হাসান তামিমকে। যদিও প্রথম ম্যাচে এই বাঁহাতি থেমেছেন মাত্র ২ রানে।

আগামীকাল (২৪ জানুয়ারি) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাথে নামবে খুলনা টাইগার্স। আজ (২৩ জানুয়ারি) অনুশীলন শেষে মিরপুরে দলের প্রতিনিধি হয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন ইয়াসির আলি রাব্বি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সময়টা ভালো না যাওয়া সৌম্যর না থাকাকে বড় করেই দেখছেন রাব্বি। তার মতে সৌম্যর নামটাই অনেক ক্ষেত্রে দলকে বাড়তি অনুপ্রেরণা দিতে পারে।

রাব্বি বলেন, ‘হ্যাঁ সৌম্য থাকলে টিমটা হয়তো আরো ভারসাম্যপূর্ণ হতো। ভারসাম্য বলতে আসলে দেখা যাচ্ছে যেহেতু সৌম্য নামটাও তো অনেক বড় কিছু ‘সৌম্য সরকার’। তো ও থাকলে আমাদের টিমের জন্য ভাল, বাট নাই, এটা সমস্যা না। যারা আছে তারা আমরা সবাই খুব ভাল খেলোয়াড়। ওভাবেই আমরা মানসিক ও শারিরীকভাবে প্রস্তুতি নিয়েছি।’

এদিকে এবারের বিপিএলে প্রথম দুইদিন মিরপুরের চিত্র একই রকম। দিনের প্রথম খেলা লো-স্কোরিং, দ্বিতীয়টিতে দেখা মিলেছে রানের। এর কারণ হিসেবে শিশিরের পাশাপাশি অন্য অনেক প্রভাব থাকতে পারে বলে মনে করেন ডানহাতি ব্যাতার ইয়াসির আলি রাব্বি।

তার মতে, ‘হতে পারে (শিশির), এটা আসলে বলতে পারছি না কারণ শিশিরের প্রভাব হতে পারে, দেখা যাচ্ছে হয়ত বল ভেজা ছিল। অনেকগুলো ফ্যাক্টর হতে পারে এখানে আসলে।’

‘যতদূর দেখলাম উইকেট খুব ভাল আচরণ করছে আমাদের ম্যাচে দেখলাম, গতকালকে হয়তো একটু স্ট্যাচি উইকেট ছিল, হতে পারে। এখনো তো আসলে শুরুর দিকে, দেখা যাক খেলা যত যাবে তত আরো বুঝতে পারব আসলে উইকেটের কি অবস্থা।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে ওয়েস্ট ইন্ডিজের ৯ উইকেটের জয়

Read Next

তামিম ইস্যুতে পাপনের মন্তব্যে অবাক হয়েছেন সুজন

Total
12
Share