মালয়েশিয়ায় বাঘিনীদের জয়ের হ্যাটট্রিক

মালয়েশিয়ায় বাঘিনীদের জয়ের হ্যাটট্রিক
Vinkmag ad

কমনওয়েলথ গেমস উইমেন্স ক্রিকেট কম্পিটিশন কোয়ালিফায়ারে জয়ের হ্যাটট্রিক করেছে বাংলাদেশ নারী দল। মালয়েশিয়ায় মালয়েশিয়া, কেনিয়ার নারীদের হারানোর পর স্কটল্যান্ড নারী দলের বিপক্ষেও হেসেখেলে জয় পেয়েছে বাঘিনীরা।

কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভালে টসে জিতে এদিন আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ড নারী দল।

বাংলাদেশের বোলারদের সম্মিলিত প্রয়াসের সামনে সুবিধা করে উঠতে পারেনি স্কটিশ নারীরা, দুই অঙ্ক স্পর্শ করতে পারেন কেবল ওপেনার সারাহ ব্রাইস (২৯) ও ক্যাটি ম্যাকগিল (২২)। ১৭.৩ ওভারে ৭৭ রানেই অলআউট হয় তারা।

বাংলাদেশের পক্ষে ২ টি করে উইকেট নেন সালমা খাতুন, সুরাইয়া আজমিন, নাহিসা আক্তার ও সানজিদা আক্তার মেঘলা। এছাড়া রিতু মনি পান ১ উইকেট।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম বলেই সাজঘরে ফেরেন শামীমা সুলতানা। তবে এই ধাক্কা সামলে নেন অপর ওপেনার মুর্শিদা খাতুন ও তিনে নামা ফারজানা হক পিংকি।

আর কোন উইকেট হারাতে দেননি এই দুজন। ৫৫ বলে ৬ চার ও ১ ছয়ে ৫০ রান করে অপরাজিত থাকেন মুর্শিদা। ৩৬ বলে ১ চারে ২০ রান করে অপরাজিত থাকেন ফারজানা।

২৮ বল ও ৯ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় নিগার সুলতানা জ্যোতির দল।

এই প্রতিযোগিতায় বাংলাদেশ নারী দলের শেষ ম্যাচ আগামীকাল, শ্রীলঙ্কা নারী দলের বিপক্ষে।

সংক্ষিপ্ত স্কোরঃ

স্কটল্যান্ড নারী দল ৭৭/১০ (১৭.৩), ব্রাইস ২৯, ড্রুমন্ড ৫, ব্রাইস ২, ম্যাকগিল ২২, জ্যাক ২, আলিসা ৫, স্ল্যাটার ৪, স্কট ২, ফ্রেসার ৪, রেইনি ০, মাকসুদ ০*; সালমা ৩-০-৯-২, সুরাইয়া ৩-১-১২-২, নাহিদা ৩-০-২০-২, রিতু ৪-১-১০-১, মেঘলা ৩.৩-০-১১-২

বাংলাদেশ নারী দল ৭৮/১ (১৫.২), শামীমা ০, মুর্শিদা ৫০*, ফারজানা ২০*; ব্রাইস ৪-১-১২-১

ফলাফলঃ বাংলাদেশ নারী দল ৯ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ মুর্শিদা খাতুন (বাংলাদেশ নারী দল)।

৯৭ প্রতিবেদক

Read Previous

মেরে খেলা ব্যাটারদের বিপক্ষেই উপভোগ করেন নাসুম

Read Next

একদিন আগেই ঢাকায় পৌঁছালেন ক্রিস গেইল

Total
1
Share