মেরে খেলা ব্যাটারদের বিপক্ষেই উপভোগ করেন নাসুম

মেরে খেলা ব্যাটারদের বিপক্ষেই উপভোগ করেন নাসুম
Vinkmag ad

রাতে শিশিরের আধিপত্য এমন ম্যাচে স্পিনারদের জন্য বল করা নিশ্চিতভাবেই কঠিন কাজগুলোর একটি। কিন্তু শনিবার (২২ জানুয়ারি) বিপিএলে মিনিস্টার ঢাকার বিপক্ষে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ করলেন অবিশ্বাস্য বোলিং। ৪ ওভারে ৯ রান খরচায় নিলেন ৩ উইকেট। ম্যাচ সেরার পুরষ্কার জিতে বললেন খুব মেরে খেলে এমন ব্যাটারদের বিপক্ষে বোলিং উপভোগ করেন।

আগে ব্যাট করা চট্টগ্রামের পুঁজি ৮ উইকেটে ১৬১। জবাবে নাসুমের স্পিন ঘূর্ণির সাথে শরিফুল ইসলামের পেস বোলিং তোপে ১৩১ রানে গুটিয়ে গেলো মিনিস্টার ঢাকা। ৩০ রানে জেতা ম্যাচে চট্টগ্রামের নাসুম নিয়েছন গুরুত্বপূর্ণ ৩ উইকেট।

উইকেট তিনটি হলো নাইম শেখ, মাহমুদউল্লাহ রিয়াদ ও আন্দ্রে রাসেলের। উইকেটের চেয়ে তার রান খরচে কৃপণতা নজর কেড়েছে। ৪ ওভার বল করে ১৯ টিই দিয়েছেন ডট।

নাসুম জাতীয় দল হোক কিংবা ঘরোয়া ক্রিকেট, নিয়মিতই বল করেন পাওয়ার প্লে-তে। অথচ এই পাওয়ার প্লে-তেই ব্যাটাররা বেশি চড়াও হন। মিনিস্টার ঢাকার বিপক্ষে নিজের প্রথম স্পেলে করেন ২ ওভার, ইনিংসের প্রথম ও তৃতীয় ওভারে। ওই ২ ওভারে কোনো উইকেট না দিলেও রান খরচ করেছেন মাত্র ৩।

পরের স্পেলে এসে ২ ওভার বল করেছেন ১৪ ও ১৬তম ওভারে। নাইম শেখ ও মাহমুদউল্লাহকে ফেরানো ১৪তম ওভারে রান দেন মাত্র ১। ১৬তম ওভারে আন্দ্রে রাসেলকে ফেরানোর সাথে রান খরচ করেন ৫।

ম্যাচ সেরার পুরষ্কার জিতে নাসুম বলেন, ‘আমি আমার বোলিং বেশ উপভোগ করেছি, বিশেষ করে যেহেতু আমি রান দিয়েছি খুব কম। আমি টি-টোয়েন্টি ক্রিকেটে বল করাটা বেশ উপভোগ করি, বিশেষ করে পাওয়ার প্লে-তে। যারা খুব মেরে খেলে, আমি তাদের বেশি বল করতে পছন্দ করি যেহেতু আমি তাদের ইনটেন্ট (প্রচেষ্টা) পড়তে পারি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

টানা দুই জয়ে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের যুবারা

Read Next

মালয়েশিয়ায় বাঘিনীদের জয়ের হ্যাটট্রিক

Total
24
Share