হেরেই চলছে ভারত, প্রোটিয়াদের সিরিজ জয়

হেরেই চলছে ভারত, প্রোটিয়াদের সিরিজ জয়
Vinkmag ad

ভারতের সঙ্গে ঘরের মাঠে দাপট দেখিয়েই যাচ্ছে প্রোটিয়ারা। টেস্ট সিরিজ জয়ের পর এবার ওয়ানডের ট্রফিটাও নিজেদের কাছে রাখল স্বাগতিকরা। টানা দুই জয়ে নিশ্চিত হল সিরিজ। ৭৮ রানের অনবদ্য ইনিংসে ম্যাচ সেরার পুরষ্কার জেতেন কুইন্টন ডি কক।

পার্লে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টসে জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক লোকেশ রাহুল। রিশাব পান্টের ৮৫, রাহুলের ৫৫ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৮৭ রান তুলে।

দক্ষিণ আফ্রিকার হয়ে বল হাতে সর্বোচ্চ ২টি উইকেট নেন তাব্রাইজ শামসি। এছাড়া মাগালা, মার্করাম, মহারাজ এবং ফেলুকওয়ায়োর শিকার ১টি করে উইকেট।

ম্যাচ জিততে প্রোটিয়াদের প্রয়োজন ছিল ২৮৮ রান। উদ্বোধনী জুটিতেই দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১৩২ রান। তবে সেঞ্চুরি হাঁকাতে পারেননি কোন ওপেনারই। প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ রান করেন জানেমন মালান (৯১)। দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে কুইন্টন ডি’ককের (৭৮) ব্যাট থেকে।

এরপর টেম্বা বাভুমার ব্যাট থেকে আসে ৩৫ রান। যথাক্রমে ৩৭ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে প্যাভিলিয়নে আসেন এইডেন মার্করাম আর ভ্যান ডার ডুসেন। ফলে ১১ বল বাকি থাকতেই ম্যাচ ও সিরিজ নিজেদের করে নিল প্রোটিয়ারা।

ভারতের হয়ে বল হাতে বুমরাহ, চাহাল ও শারদুলের শিকার ১টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারতঃ ২৮৭/৬ (৫০ ওভার) রাহুল ৫৫, ধাওয়ান ২৯, কোহলি ০, পান্ট ৮৫, শ্রেয়াস ১১, ভেঙ্কাটেশ ২২, শারদুল ৪০*, অশ্বিন ২৫*; মাগালা ৮-০-৬৪-১, মার্করাম ৮-০-৩৪-১, মহারাজ ৯-০-৫২-১, ফেলুকওয়ায়ো ৮-০-৪৪-১, শামসি ৯-০-৫৭-২

দক্ষিণ আফ্রিকাঃ ২৮৮/৩ (৪৮.১ ওভার) মালান ৯১, ডি কক ৭৮, বাভুমা ৩৫, মার্করাম ৩৭*, ডুসেন ৩৭*; বুমরাহ ১০-০-৩৭-১, চাহাল ১০-০-৪৭-১, শারদুল ৫-০-৩৫-১

ফলাফলঃ দক্ষিণ আফ্রিকা ৭ উইকেটে জয়ী

সিরিজঃ তিন ম্যাচ সিরিজে দক্ষিণ আফ্রিকা ২-০ তে এগিয়ে

ম্যাচ সেরাঃ কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা)।

৯৭ ডেস্ক

Read Previous

রনি-পেরেরার ব্যাটে চড়ে জয় পেল খুলনা টাইগার্স

Read Next

‘তুই যাবি আর বলের মেরিট দেখে খেলবি’ টোটকাতেই সফল রনি তালুকদার

Total
1
Share