চেন্নাই সুপার কিংস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মাঝে মিল খুঁজে পাচ্ছেন ফাফ

চেন্নাই সুপার কিংস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মাঝে মিল খুঁজে পাচ্ছেন ফাফ
Vinkmag ad

দক্ষিণ আফ্রিকান তারকা ব্যাটার ফাফ ডু প্লেসিস এই প্রথম বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলছেন। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা ডু প্লেসিস ইতোমধ্যে বিপিএল দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সাথে সাদৃশ্যও খুঁজে পাচ্ছেন।

চেন্নাই সুপার কিংস সর্বশেষ আইপিএলেও চ্যাম্পিয়ন দল, এ নিয়ে তাদের শিরোপা চারটি। যেখানে ২০১৫ সালে বিপিএলে অংশ নেওয়া কুমিল্লা ভিক্টোরিয়ান্সেরও বিপিএলে শিরোপা দুইটি।

চ্যাম্পিয়ন দলের মিল ছাড়াও কুমিল্লা ভিক্টোরিয়ান্সে ফাফ ডু প্লেসিস পাচ্ছেন চেন্নাই সুপার কিংসের সতীর্থ মইন আলিকে। এই দুজন ছাড়াও কুমিল্লা বেশ শক্ত দলই গড়েছে, আছেন সুনীল নারাইন, ক্যামেরন ডেলপোর্টের মতো বিদেশী ক্রিকেটার।

দেশী ক্রিকেটারদের মাঝে উল্লেখযোগ্য মুস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস, লিটন দাস, আবু হায়দার রনি, পারভেজ হোসেন ইমন, মুমিনুল হক, মাহমুদুল হাসান জয়রা।

আজ (২১ জানুয়ারি) থেকে মাঠে গড়ানো বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রথম ম্যাচ আগামীকাল সিলেট সানরাইজার্সের বিপক্ষে। তার আগে আজ (২০ জানুয়ারি) মিরপুর একাডেমি মাঠে অনুশীলন শেষে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন ফাফ ডু প্লেসিস।

চেন্নাই সুপার কিংসের সাথে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মিল তুলে ধরে তিনি বলেন, ‘দেখুন দুই দলের (সিএসকে-কুমিল্লা) মধ্যে সাদৃশ্য দেখেছি, যেমন দুই দলই চ্যাম্পিয়ন এবং নিজ নিজ টুর্নামেন্টে খুব ভাল করেছে, তাই আমার জন্য সিদ্ধান্ত নেয়াটাও সহজ ছিল। আর দুই দলের মধ্যে অন্য সাদৃশ্য খোঁজাটা আমার জন্য এখনও নতুন। আমি মাত্রই এসেছি। এমনিতে দলটা খুব রিলাক্স।’

বাংলাদেশের কন্ডিশনকে বলা হয় ক্রিকেট খেলার জন্য বিশ্বের সবচেয়ে কঠিন জায়গা। এবার প্রথম বিপিএল খেলতে এসে ডু প্লেসিসও বলছেন এখানে ব্যাট করতে হলে নিজের বাড়তি স্কিল ব্যবহার করতে হবে।

প্রোটিয়া তারকা এ প্রসঙ্গে বলেন, ‘বিপিএল অভিজ্ঞতা অবশ্যই ভালো হবে। খেলোয়াড় হিসেবে সব কন্ডিশনেই আপনাকে খেলতে হবে এবং এতে করে আপনি আরো ভালো খেলোয়াড় হতে পারবেন। যদিও আমি বিশ্বের অন্যান্য জায়গায় খেলেছি, এখানে এসে আমাকে কিন্তু অন্য স্কিল কাজে লাগাতে হচ্ছে। ব্যাটসম্যান হিসেবে এখানে অভিজ্ঞতা অর্জন করা আমি সত্যিই পছন্দ করি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বেনি হাওয়েল ঝড়ের পরেও অল্পতে থামল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

Read Next

চট্টগ্রামকে হারিয়ে বিপিএল মিশন শুরু করল ফরচুন বরিশাল

Total
2
Share