আইসিসি বর্ষসেরা টেস্ট দলে এশিয়ার ক্রিকেটারদের দাপট

শাহীন শাহ-ফাওয়াদের ক্যারিয়ার সেরা র‍্যাংকিং অবস্থান
Vinkmag ad

প্রতি বছরের শুরুতে পূর্ববর্তী বছরজুড়ে পারফর্ম করা ক্রিকেটারদের নিয়ে আইসিসি (দ্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) ঘোষণা করে টিম অব দ্য ইয়ার। এবারও তার ব্যতিক্রম হয়নি। আইসিসি অ্যাওয়ার্ডস ২০২১ এর অধীনে বর্ষসেরা টি-টোয়েন্টি ও ওয়ানডে দল ঘোষণার পর বর্ষসেরা টেস্ট দলও ঘোষণা করেছে আইসিসি। বাকি দুই দলে বাংলাদেশি ক্রিকেটারের উপস্থিতি থাকলেও টেস্ট দলে নেই বাংলাদেশের কেউই।

ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ভারতের কেউ না থাকলেও টেস্ট দলে আছে ৩ ক্রিকেটার। সমান সংখ্যক ক্রিকেটার আছে পাকিস্তান থেকেও। শ্রীলঙ্কার প্রতিনিধি ১ জন- এশিয়া থেকেই আছে ৭ ক্রিকেটার। বাকি ৪ জনের মধ্যে ২ জন নিউজিল্যান্ডের, ১ জন করে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের।

শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নে ওপেন করবেন ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে। তিনে নামবেন নাম্বার ওয়ান টেস্ট ব্যাটার মারনাস লাবুশেইন।

চারে নামবেন ইংলিশ অধিনায়ক জো রুট, পাঁচে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের অধিনায়ক উইলিয়ামসনই এই দলের অধিনায়ক।

আরও পড়ুনঃ আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মুস্তাফিজুর রহমান

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের ‘৩’ ক্রিকেটার

পাকিস্তানের ফাওয়াদ আলম নামবেন ৬ নম্বরে। ৭ নম্বরে নামা রিশাব পান্ট সামলাবেন উইকেটরক্ষকের ভূমিকা।

দলে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। পেস আক্রমণে কাইল জেমিসনের সঙ্গে পাকিস্তানের দুই- হাসান আলি ও শাহীন শাহ আফ্রিদি।

আইসিসির বর্ষসেরা টেস্ট দল-

দিমুথ করুণারত্নে (শ্রীলঙ্কা), রোহিত শর্মা (ভারত), মারনাস লাবুশেইন (অস্ট্রেলিয়া), জো রুট (ইংল্যান্ড), কেন উইলিয়ামসন (অধিনায়ক, নিউজিল্যান্ড), ফাওয়াদ আলম (পাকিস্তান), রিশাব পান্ট (উইকেটরক্ষক, ভারত), রবিচন্দ্রন অশ্বিন (ভারত), কাইল জেমিসন (নিউজিল্যান্ড), হাসান আলি (পাকিস্তান) ও শাহীন শাহ আফ্রিদি (পাকিস্তান)।

৯৭ ডেস্ক

Read Previous

মুস্তাফিজকে বেমালুম ভুলে গেল বিসিবি!

Read Next

পুচকে কানাডার বিপক্ষে টাইগার যুবাদের স্বস্তির জয়

Total
18
Share