টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষে অস্ট্রেলিয়া, তিনে নেমেছে ভারত

হোবার্টেও ইংলিশরা কুপোকাত, অ্যাশেজে ৪-০'তে অস্ট্রেলিয়ার বাজিমাত
Vinkmag ad

অ্যাশেজ সিরিজে ইংল্যান্ডকে ৪-০ ব্যবধানে হারানোর পর আরও একটি সুসংবাদ পেল অস্ট্রেলিয়া। আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষস্থানে এখন অবস্থান করছে তারা। পূর্বে শীর্ষে থাকা ভারতের অবস্থান এখন তিনে। নিউজিল্যান্ড তাদের আগের ২য় অবস্থানে রয়েছে। ইংল্যান্ড রয়েছে ৪র্থ স্থানে। ভারতকে নিজেদের মাটিতে ২-১ ব্যবধানে হারিয়ে ১ ধাপ উপরে উঠে এখন ৫ম অবস্থানে দক্ষিণ আফ্রিকা।

ব্রিসবেনে ৯ উইকেটের জয় দিয়ে এবারের অ্যাশেজে জয়যাত্রা শুরু করে অজিরা। এরপর অ্যাডিলেডে দিবারাত্রির টেস্টে ২৭৫ রানের জয় পায় তারা। মেলবোর্নে বক্সিং ডে টেস্টে মাত্র ৩ দিনে জয় হাসিল করে নেয় ১ ইনিংস ও ১৪ রানে, একই সাথে এবারের অ্যাশেজও নিজেদের কব্জায় নিয়ে নেয়। সিডনিতে ৫ম দিন পর্যন্ত ইংল্যান্ড লড়াই করে ড্র করলেও হোবার্টে আবারও ৩ দিনে জয় পেয়ে যায় অজিরা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিয়নে ১ম টেস্টে জয় পেলেও ২য় ও ৩য় টেস্টে হেরে শীর্ষস্থান হারায়। সিরিজ জয়লাভ করে ভারতকে পেছনে ফেলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের টেবিলে ৪র্থ অবস্থানে আছে দক্ষিণ আফ্রিকা।

বিশ্ব টেস্টে চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে শিরোপাধারী নিউজিল্যান্ড নিজেদের মাটিতে বাংলাদেশের বিপক্ষে ১-১ ব্যবধানে সিরিজ ড্র করলেও ২য় স্থানে সুরক্ষিত আছে। সব ফরম্যাট মিলে নিজেদের মাটিতে বাংলাদেশের বিপক্ষে এটি তাদের প্রথম পরাজয়।

পাকিস্তান এক ধাপ পিছিয়ে ৬ষ্ঠ স্থানে আছে। এর পরের অবস্থানগুলোতে যথাক্রমে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ, জিম্বাবুয়ে, আফগানিস্তান এবং আয়ারল্যান্ড।

৯৭ ডেস্ক

Read Previous

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে ‘৩’ বাংলাদেশী, যা বলছেন সাকিব

Read Next

মাশরাফিকে মিস করা ঢাকার প্রত্যাশা ‘গুড মুডে’ থাকবে রাসেল

Total
4
Share