আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে ‘৩’ বাংলাদেশী, যা বলছেন সাকিব

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে '৩' বাংলাদেশী, যা বলছেন সাকিব
Vinkmag ad

প্রতি বছরের ন্যায় এবারও আইসিসি তিন ফরম্যাটের বর্ষসেরা একাদশ ঘোষণা করেছে। যেখানে ওয়ানডের একাদশে জায়গা হয়েছে ৩ বাংলাদেশী ক্রিকেটারের। সাকিব আল হাসান সহ আছেন মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমান। টাইগার অলরাউন্ডার সাকিব বলছেন এমন স্বীকৃতি পাওয়া দারুণ ব্যাপার, দল হিসেবেও বাংলাদেশ ক্রিকেটের জন্য ইতিবাচক লক্ষ্মণ।

আইসিসির প্রকাশ করা ২০২১ সালের ওয়ানডে একাদশে সর্বোচ্চ ৩ জন আছে বাংলাদেশের। ২ জন করে আছে পাকিস্তান, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের ক্রিকেটার। টি-টোয়েন্টি দলের মত ওয়ানডে দলেও নেই ভারতের কোন ক্রিকেটার।

এমনিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের বছরে ঠিক সেভাবে ওয়ানডে খেলেনি দলগুলো। তবে এর মধ্যেই পারফর্ম করে নজর কেড়েছেন বাংলাদেশ, পাকিস্তান, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার ক্রিকেটাররা।

ব্যাট হাতে সাকিবের রান ৯ ম্যাচে ২৭৭, যেখানে বল হাতে উইকেট ১৭ টি। ৯ ম্যাচে ৫৮.১৪ গড়ে ৪০৭ রান করে মুশফিক আছেন বছরের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় ৬ নম্বরে। একাদশে জায়গা পাওয়া আরেক বাংলাদেশী বাঁহাতি পেসার মুস্তাফিজের ১০ ম্যাচে উইকেট ১৮ টি, সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায় অবস্থান ৪ নম্বরে।

আগামীকাল (২১ জানুয়ারি) থেকে মাঠে গড়াতে যাচ্ছে বিপিএল(বাংলাদেশ প্রিমিয়ার লিগ)। তার আগে আজ অনুশীলন শেষে মিরপুরে সাংবাদিকদের সাথে কথা বলেন ফরচুন বরিশাল অধিনায়ক সাকিব আল হাসান। জানান আইসিসির ওয়ানডে একাদশে জায়াগা পাওয়ার পর প্রকাশ করেন অনুভূতিও।

সাকিব বলেন, ‘ভালো আলহামদুলিল্লাহ, এরকম আইসিসি থেকে রিকগনিশন পেলে তো ভালোই লাগে। খুবই ভালো লক্ষ্মণ বাংলাদেশ ক্রিকেটের জন্য। গত কয়েক বছর ধরে ওয়ানডেতে আমরা অনেক ভালো দল আমার কাছে মনে হয়। দেশে ও দেশের বাইরে এখন। সো এটাই তার একটা স্বীকৃতি যে বাংলাদেশ ওয়ানডেতে ভাল ক্রিকেট খেলছে।’

দল হিসেবে গত বছর ভালো করার নজির মিলেছে পরিসংখ্যানেও। ১২ ম্যাচে ৮ জয়ে জয়ের শতাংশ হারে বাংলাদেশের অবস্থান অস্ট্রেলিয়া, ভারত, নেদারল্যান্ডসের সাথে যৌথভাবে প্রথম।

৯৭ প্রতিবেদক

Read Previous

অস্ট্রেলিয়ার তিন ভেন্যুতে হবে শ্রীলঙ্কা সিরিজের পাঁচ টি-টোয়েন্টি

Read Next

টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষে অস্ট্রেলিয়া, তিনে নেমেছে ভারত

Total
1
Share