বিপিএলকে প্রত্যাবর্তনের মিশন ভাবতে রাজি নন মুশফিক

বিপিএলকে প্রত্যাবর্তনের মিশন ভাবতে রাজি নন মুশফিক
Vinkmag ad

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মুশফিকুর রহিমের সময়টা ব্যাট হাতে ভালো যাচ্ছিলো না। বিশ্রামের দোহাই দিয়ে সর্বশেষ পাকিস্তানের বিপক্ষে সিরিজে তাকে বাদও দেওয়া হয়। ফলে আগামীকাল (২১ জানুয়ারি) থেকে শুরু হতে যাওয়া বিপিএল হতে পারে মিস্টার ডিপেন্ডেবলের প্রত্যাবর্তনের মিশন। কিন্তু খুলনা টাইগার্সের অধিনায়ক সেভাবে ভাবতে রাজি নন, বর্তমানে বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক নিজের জায়গাটা ধরে রাখাতেই দিচ্ছেন নজর।

সর্বশেষ ১৫ আন্তর্জাতি টি-টোয়েন্টিতে মুশফিকের ব্যাটে ত্রিশোর্ধ্ব ইনিংস মাত্র দুটি, যার একটিকে অবশ্য রূপ দিয়েছেন ফিফটিতে। টানা ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাওয়া মুশফিককে বাদ দিয়ে নির্বাচকরা বলেছেন বিশ্রাম।

সে ক্ষেত্রে মুশফিকের আবারও টি-টোয়েন্টি দলে জায়গা পাওয়ার জন্য আসন্ন বিপিএল হতে পারে বড় মঞ্চ। আগামীকাল প্রথম দিনের দ্বিতীয় ম্যাচেই তার দল খুলনা টাইগার্স মাঠে নামবে তারকা সমৃদ্ধ মিনিস্টার ঢাকার বিপক্ষে।

তার আগে আজ মিরপুরে একাডেমি মাঠে অনুশীলন শেষে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন মুশফিক। সেখানেই সাংবাদিকের করা এক প্রশ্নের জবাবে নিজের টি-টোয়েন্টি দলে ফেরা প্রসঙ্গে উত্তর দেন।

বিপিএল ইতিহাসে ৮৫ ম্যাচে ৮১ ইনিংসে ৩৭.২৭ গড়ে ২২৭৪ রান নিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক মুশফিক। মিস্টার ডিপেন্ডেবল খ্যাত এই ব্যাটার বলছেন নিজের এই জায়গাটাই ধরে রাখতে চান।

এ প্রসঙ্গে তার ভাষ্য, ‘আমি কামব্যাক বা জাতীয় দল নিয়ে চিন্তা করছি না। আমি চিন্তা করছি ভাই টি-টোয়েন্টি বিপিএল ফরম্যাট নিয়ে। আলহামদুলিল্লাহ বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক আমি। আমার কাছে এটা অন্যরকম চ্যালেঞ্জ যেন ঐ জায়গাটা ধরে রাখতে পারি। ভবিষ্যতে কি আসবে না আসবে তা নিয়ে একদমই ভাবি না।’

‘চেষ্টা করি দলের জন্য, এটাই আমার জন্য যথেষ্ট। যেহেতু আমাকে ডিরেক্ট সাইন করেছেন, তার প্রতিফলন যেন মাঠে দিতে পারি এতটুকুই চিন্তা করছি। অন্তত ১০টি ম্যাচ তো খেলার সুযোগ পাব। চেষ্টা করব যাতে ১২-১৩টা ম্যাচ খেলা যায় আর যতবার সম্ভব ব্যাট ওপরে ওঠানো যায়।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের ‘৩’ ক্রিকেটার

Read Next

অস্ট্রেলিয়ার তিন ভেন্যুতে হবে শ্রীলঙ্কা সিরিজের পাঁচ টি-টোয়েন্টি

Total
1
Share