আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের ‘৩’ ক্রিকেটার

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের '৩' ক্রিকেটার
Vinkmag ad

প্রতি বছরের শুরুতে পূর্ববর্তী বছরজুড়ে পারফর্ম করা ক্রিকেটারদের নিয়ে আইসিসি (দ্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) ঘোষণা করে টিম অব দ্য ইয়ার। এবারও তার ব্যতিক্রম হয়নি। আইসিসি অ্যাওয়ার্ডস ২০২১ এর অধীনে বর্ষসেরা টি-টোয়েন্টি দল ঘোষণার পর এবার বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণা করেছে আইসিসি। একাদশে আছে বাংলাদেশের ৩ ক্রিকেটার।

মূল একাদশে সর্বোচ্চ ৩ জন আছে বাংলাদেশের। ২ জন করে আছে পাকিস্তান, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের ক্রিকেটার। টি-টোয়েন্টি দলের মত ওয়ানডে দলেও নেই ভারতের কোন ক্রিকেটার।

এমনিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের বছরে ঠিক সেভাবে ওয়ানডে খেলেনি দলগুলো। তবে এর মধ্যেই পারফর্ম করে নজর কেড়েছেন বাংলাদেশ, পাকিস্তান, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার ক্রিকেটাররা।

আরও পড়ুনঃ আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মুস্তাফিজুর রহমান

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে ওপেন করবেন পল স্টারলিং ও ইয়ানেমান মালান। তিনে নামবেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, দলের অধিনায়কত্বের দায়িত্বও তার কাঁধে।

চারে বাবর আজমের সতীর্থ ফখর জামান। পাঁচ নম্বরে নামবেন দক্ষিণ আফ্রিকার ইনফর্ম ব্যাটসম্যান র‍্যাসি ভ্যান ডার ডুসেন।

অলরাউন্ডার সাকিব আল হাসান নামবেন ৬ নম্বরে। উইকেটের পেছনে গ্লাভস জোড়া সামলানোর দায়িত্ব পাওয়া মুশফিকুর রহিম নামবেন ৭ নম্বরে।

ওয়ানিন্দু হাসারাঙ্গা ও সিমি সিং দুই স্পিন বোলিং অলরাউন্ডার সাকিবের সঙ্গে সামলাবেন স্পিন ডিপার্টমেন্টের দায়িত্ব। পেস আক্রমণ সামলাবেন মুস্তাফিজুর রহমান ও দুশমান্থ চামিরা।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দল-

পল স্টারলিং (আয়ারল্যান্ড), ইয়ানেমান মালান (দক্ষিণ আফ্রিকা), বাবর আজম (অধিনায়ক, পাকিস্তান), ফখর জামান (পাকিস্তান), র‍্যাসি ভ্যান ডার ডুসেন (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক, বাংলাদেশ), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ), সিমি সিং (আয়ারল্যান্ড), দুশমান্থ চামিরা (শ্রীলঙ্কা)।

৯৭ প্রতিবেদক

Read Previous

সবাইকে চ্যালেঞ্জ নেবার তাগিদ দিয়ে মিরাজ বললেন ‘প্রতিদান দিতে চাই’

Read Next

বিপিএলকে প্রত্যাবর্তনের মিশন ভাবতে রাজি নন মুশফিক

Total
1
Share