অতিমানবীয় ম্যাক্সওয়েল-বয়েস, বিগ ব্যাশে রেকর্ডময় এক দিন

অতিমানবীয় ম্যাক্সওয়েল-বয়েস, বিগ ব্যাশে রেকর্ডময় এক দিন
Vinkmag ad

১৯ জানুয়ারি, ২০২২ যেনো বিগ ব্যাশে রেকর্ড গড়ার দিন ছিল। মেলবোর্ন স্টার্সের গ্লেন ম্যাক্সওয়েল ও মেলবোর্ন রেনেগেডসের ক্যামেরুন বয়েস এদিন বিগ ব্যাশ লিগে রেকর্ড গড়া পারফরম্যান্স উপহার দিয়েছেন। ম্যাক্সওয়েলের দল জিতলেও অবশ্য হার দেখেছে ক্যামেরুন বয়েসের দল।

হোবার্ট হারিকেন্সের বোলারদের বিপক্ষে রানের বন্যা বইয়ে দিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। ৬৪ বলে অপরাজিত ১৫৪ রান করে হয়েছেন বিগ ব্যাশ লিগের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহের মালিক। সবমিলে টি-টোয়েন্টি ইতিহাসের ৯ম সর্বোচ্চ।

এর আগে বিগ ব্যাশ লিগের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহের মালিক ছিলেন মেলবোর্ন স্টার্সের মার্কাস স্টয়নিস (১৪৭*)। স্টয়নিসকে ছাড়ানোর দিন ম্যাক্সওয়েল হাঁকান ২২ টি চার ও ৪ টি ছক্কা।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

তার এই অতিমানবীয় ইনিংসে ২ উইকেটে ২৭৩ রানের পাহাড় গড়ে মেলবোর্ন স্টার্স। বিগ ব্যাশ লিগের ইতিহাসে এটিই সর্বোচ্চ দলীয় সংগ্রহ। সবধরণের টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে এটি ৩য় সর্বোচ্চ দলীয় সংগ্রহ (আফগানিস্তানের আয়ারল্যান্ডের বিপক্ষে ২৭৮/৩ ও চেক রিপাবলিকের তুর্কির বিপক্ষে ২৭৮/৪ এর পর)। ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে এটিই অবশ্য সর্বোচ্চ। এর আগে এই রেকর্ড ছিল ত্রিনবাগো নাইট রাইডার্সের (২৬৭/২)।

জবাব দিতে নেমে ৬ উইকেটে ১৬৭ রান করতে পারে হোবার্ট হারিকেন্স। ১০৬ রানে জয় পায় মেলবোর্ন স্টার্স।

এদিকে সিডনি থান্ডারের বিপক্ষে ম্যাচে রেকর্ড গড়েন মেলবোর্ন রেনেগেডসের বোলার ক্যামেরুন বয়েস। প্রথম ক্রিকেটার হিসাবে বিগ ব্যাশ লিগে টানা ৪ বলে ৪ উকেট নেন তিনি।

২১ রান খরচে ৫ উইকেট নিয়ে সিডনি থান্ডারকে ১৭০ এ আটকে রাখেন বয়েস। যদিও তার দল ১৬৯ এ থামলে ১ রানের হার দিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

বয়েসের (২১/৫) মেলবোর্ন রেনেগেডসের পক্ষে সেরা বোলিং ফিগার।

৯৭ ডেস্ক

Read Previous

মুশফিকের স্মার্ট ও কঠিন ক্রিকেট মস্তিষ্কের সুবিধা নিতে চান ল্যান্স ক্লুজনার

Read Next

যেখানে ১০ বছরে বিপিএলের প্রাপ্তি কুমিল্লার মেহেদী হাসান

Total
1
Share