ইয়র্কশায়ারের নতুন হেড কোচ ওটিস গিবসন

ওটিস গিবসন
Vinkmag ad

তিন বছরের চুক্তিতে ইয়র্কশায়ারের নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ পেলেন ওটিস গিবসন। তিনি আনুষ্ঠানিকভাবে ফেব্রুয়ারির শেষে কাজ শুরু করবেন, পাকিস্তান সুপার লিগের দল মুলতান সুলতান্সের সাথে তাঁর সম্পৃক্ততা শেষ হওয়ার পর।

বাংলাদেশের পেস বোলিং কোচ ওটিস গিবসনের সাথে চুক্তির মেয়াদ শেষ হবার আগেই চুক্তি নবায়ন করতে চান না বলে জানিয়ে দিয়েছিলেন বিসিবিকে। এই ক্যারিবিয়ান ইতোমধ্যে নতুন ঠিকানাও খুঁজে নিয়েছেন। কাজ করবেন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল মুলতান সুলতান্সের পেস বোলিং ও সহকারী কোচ হিসেবে। এরপর তিনি হেড কোচের দায়িত্ব নিতে উড়ে যাবেন ইংল্যান্ডে। সামলাবেন কাউন্টি দল ইয়র্কশায়ারের ক্রিকেটারদের।

ইয়র্কশায়ার ক্লাব ঘোষণা করেছে যে ৫২ বছর বয়সী গিবসন, যিনি আগে ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ ছিলেন এবং সেইসাথে ইংল্যান্ডের বোলিং কোচ হিসাবে কাজ করেছেন। এতোদিন টাইগারদের পেস বোলিং কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

২৭ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া পিএসএলের আগে মুলতান সুলতান্সে যোগ দিবেন তিনি। পিএসএল পর্ব শেষে তিনি যুক্ত হবেন ইয়র্কশায়ার শিবিরে।

কাউন্টি দল ইয়র্কশায়ারের হেড কোচের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত ওটিস গিবসন বলেন,

‘ইয়র্কশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবে প্রধান কোচ হিসেবে যোগদানের সুযোগ পেয়ে আমি অত্যন্ত সম্মানিত এবং উচ্ছ্বসিত। এটি ইংলিশ কাউন্টি ক্রিকেটে সবচেয়ে মর্যাদাপূর্ণ ভূমিকাগুলির মধ্যে একটি, এবং আমি সত্যিই ক্লাবটিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য খেলোয়াড়দের এই প্রতিভাবান দলের সাথে কাজ করার জন্য উন্মুখ।’

খেলোয়াড়ি জীবনে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ২ ওয়ানডে ও ১৫ ওয়ানডে খেলেছেন ওটিস। ৫২ বছর বয়সী ৬ ফুট ২ ইঞ্চি উচ্চতার এই কোচের ঝুলিতে ছিল ৩৭ টি আন্তর্জাতিক উইকেট। এছাড়া প্রথম শ্রেণির ক্রিকেটে ৬৫৯ ও লিস্ট এ ক্যারিয়ারে ৩১০ উইকেট শিকার করেছেন তিনি।

কাউন্টিতে ওটিস গিবসনের আছে লম্বা এক ক্যারিয়ার। খেলোয়াড়ি জীবনে ডারহাম, গ্ল্যামারগান এবং হ্যাম্পশায়ারের হয়ে কাউন্টি ক্রিকেটে খেলেছেন এই ক্যারিবীয় তারকা।

৯৭ ডেস্ক

Read Previous

বিপিএলে আবির্ভাব হবে অলরাউন্ডার সাব্বির রহমানের!

Read Next

মুশফিকের স্মার্ট ও কঠিন ক্রিকেট মস্তিষ্কের সুবিধা নিতে চান ল্যান্স ক্লুজনার

Total
35
Share