আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মুস্তাফিজুর রহমান

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মুস্তাফিজুর রহমান
Vinkmag ad

প্রতি বছরের শুরুতে পূর্ববর্তী বছরজুড়ে পারফর্ম করা ক্রিকেটারদের নিয়ে আইসিসি (দ্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) ঘোষণা করে টিম অব দ্য ইয়ার। এবারও তার ব্যতিক্রম হয়নি। আইসিসি অ্যাওয়ার্ডস ২০২১ এর অধীনে বর্ষসেরা টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে আইসিসি। সেরা একাদশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশ থেকে কেবল মুস্তাফিজুর রহমান থাকলেও ভারত থেকে নেই কোন ক্রিকেটার। সর্বোচ্চ ৩ জন করে ক্রিকেটার আছেন পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার। ২ জন ক্রিকেটার আছেন টি-টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার।

বাংলাদেশ ছাড়াও ১ জন করে ক্রিকেটার আছেন ইংল্যান্ড ও শ্রীলঙ্কার। টি-টোয়েন্টি বিশ্বকাপের রানার আপ হলেও নিউজিল্যান্ডের কেউ এই তালিকায় নাম লেখাতে পারেননি।

অধিনায়ক ও উইকেটরক্ষক- এই একাদশের দুই দায়িত্বপ্রাপ্ত ক্রিকেটারই পাকিস্তানের। মোহাম্মদ রিজওয়ান সামলাবেন উইকেটের পেছনের দায়িত্ব। তিনে নেমে দলকে নেতৃত্ব দিবেন বাবর আজম।

ওপেনার হিসাবে মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে আছেন জস বাটলার। চার, পাঁচ ও ছয়ে নামবেন যথাক্রমে এইডেন মার্করাম, মিচেল মার্শ ও ডেভিড মিলার।

মুস্তাফিজুর রহমান ছাড়াও পেস আক্রমণে আছেন শাহীন শাহ আফ্রিদি ও জশ হ্যাজেলউড। স্পিন ডিপার্টমেন্ট সামলাবেন ওয়ানিন্দু হাসারাঙ্গা ও তাব্রাইজ শামসি।

আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি দল-

জস বাটলার (ইংল্যান্ড), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক, পাকিস্তান), বাবর আজম (অধিনায়ক, পাকিস্তান), এইডেন মার্করাম (দক্ষিণ আফ্রিকা), মিচেল মার্শ (অস্ট্রেলিয়া), ডেভিড মিলার (দক্ষিণ আফ্রিকা), তাব্রাইজ শামসি (দক্ষিণ আফ্রিকা), জশ হ্যাজেলউড (অস্ট্রেলিয়া), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ) ও শাহীন শাহ আফ্রিদি (পাকিস্তান)।

৯৭ প্রতিবেদক

Read Previous

সিলেট সানরাইজার্সকে নিয়েও আশার পালে হাওয়া দিচ্ছেন মোসাদ্দেক

Read Next

বিপিএলে আবির্ভাব হবে অলরাউন্ডার সাব্বির রহমানের!

Total
5
Share