রাশিদ কেনো এত কার্যকরী জানালেন আফ্রিদি

রাশিদ কেনো এত কার্যকরী জানালেন আফ্রিদি
Vinkmag ad

আফগানিস্তানের লেগ স্পিনার রাশিদ খানের বোলিংয়ে প্রচুর শক্তি রয়েছে বলে জানিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। রাশিদ খান হাত দ্রুত ঘোরাতে পারেন বলে ব্যাটসম্যানরা তার বল বুঝতে মুশকিলে পড়ে যান, এমনটাই অভিমত দিয়েছেন আফ্রিদি।

সামা টিভিকে আফ্রিদি বলেন, ব্যাটসম্যানদের কন্ডিশনেও রাশিদ বোলিংয়ে প্রচুর ভ্যারিয়েশন দিতে পারেন। এটি তার মুল অস্ত্র।

‘যদি আপনি লেগ স্পিনারদের দিকে খেয়াল করেন, ছোট বাউন্ডারি ও ব্যাটিং সহায়ক পিচে ব্যাটসম্যানরা সুবিধা পায় এবং বোলাররা হতাশায় ভোগে,’ বলেন আফ্রিদি।

‘এখানে রাশিদ খানের কথা তুলে ধরলে বলা যায়, তার বোলিংয়ে প্রচুর শক্তি রয়েছে। তাকে একবারই মোকাবেলা করেছিলাম এবং টেলিভিশনে তাকে অনেকবার দেখেছি বোলিংয়ে। তার বলে দারুণ টার্ন আছে এবং তার গুগলি বুঝতে পারাটাও কঠিন।’

‘সে এত দ্রুত হাত ঘুরাতে পারে যে তার গুগলি ধরা যায় না এবং সে বলে ফ্লাইট না দিলে তার বল ঠিকভাবে খেলা যায় না।’

স্পিনার হোক কিংবা ফাস্ট বোলার। টি-টোয়েন্টিতে ভ্যারিয়েশন ছাড়া টিকে থাকা সম্ভব না বলছেন পাকিস্তানকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানোর মূল নায়ক আফ্রিদি। 

আফ্রিদি বলেন, ‘স্পিনারদের অস্ত্র হলো ভ্যারিয়েশন। ব্যাটসম্যানদের বুঝতে পারা এবং আপনার শক্তিশালী অঞ্চলে বোলিং করতে হবে। অথবা সাঈদ আজমলের মত বাইরে থেকে টার্ন করতে হবে।’

‘ফাস্ট বোলিংয়েও প্রচুর ভ্যারিয়েশন আছে। ভালো ধীরগতির বোলিং ও ইয়র্কার দিতে পারলে টি-টোয়েন্টিতে টিকে থাকা সম্ভব,’ জানান আফ্রিদি।

আসন্ন পিএসএলে কোয়েটা গ্লাডিয়েটর্সের অধীনে থাকবেন আফ্রিদি। অন্যদিকে লাহোর কালান্দার্সের হয়ে খেলবেন রাশিদ খান।

৯৭ ডেস্ক

Read Previous

আফ্রিদির আবেগ নিয়ন্ত্রণ করতে সাহায্য করবেন রাশিদ খান

Read Next

শিরোপা জিততে লাহোর কালান্দার্সকে কি করতে হবে জানালেন হাফিজ

Total
17
Share