আইপিএলে খেলবেন না বেন স্টোকসও

পরিবারের চাওয়াতেই আইপিএল খেলতে এসেছেন স্টোকস
Vinkmag ad

ইংল্যান্ডের অধিনায়ক জো রুটের পর আসন্ন আইপিএল থেকে সরে দাঁড়ালেন অলরাউন্ডার বেন স্টোকস। ঘরোয়া লিগ ও জাতীয় দলকে প্রাধান্য দিয়ে চাপ কমাতে এবং মানসিক ভাবে ফিট থাকতেই এই সিদ্ধান্ত নিয়েছেন স্টোকস।

২০২২ আইপিএলের প্লেয়ার্স ড্রাফট আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি। তবে নিজের নাম আগেই প্রত্যাহার করেছিলেন ইংল্যান্ড টেস্ট অধিনায়ক জো রুট। তাঁর দেখানো পথেই এবার যেন হাঁটলেন বেন স্টোকস। জাতীয় দলের জন্য নিজেকে ফিট রাখতে মেগা নিলাম থেকে নাম সরিয়ে নিলেন তিনিও।

গত বার ভারতে হওয়া আইপিএলের প্রথম পর্বে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন স্টোকস। তবে আঙুলে চোট পাওয়ায় ছিটকে যান তিনি। সংযুক্ত আরব-আমিরাতে হওয়া দ্বিতীয় পর্বেও খেলেননি স্টোকস। দেখা যাবে না এবারের নতুন মৌসুমেও।

মানসিক অবসাদের কারণে দীর্ঘদিন ক্রিকেট থেকে দূরে থাকার পরে ইংলিশ অলরাউন্ডার ক্রিকেটে ফেরেন অ্যাশেজ দিয়ে। তবে সদ্য শেষ হওয়া অ্যাশেজে ভালো খেলতে পারেননি স্টোকস। পুরো সিরিজে তাঁর সংগ্রহ ২৩২ রান এবং ৪ উইকেট ৷ চতুর্থ টেস্টের দুই ইনিংসে হাফ সেঞ্চুরি পেলেও তিন অঙ্কের স্কোরে নিয়ে যেতে ব্যর্থ হন।

প্লেয়ার্স ড্রাফটের আগে এবার বেন স্টোকসকে রিটেইনও করেনি রাজস্থান রয়্যালস ফ্র‍্যাঞ্চাইজি। তবে আইপিএলের অন্যান্য দলগুলি নিলামে স্টোকসের মত প্লেয়ারকে নেওয়ার জন্য মুখিয়ে ছিল, কিন্তু তার আগেই নাম প্রত্যাহার করে নিলেন বেন স্টোকস। একাধিক ইংলিশ ক্রিকেটারের আইপিএল খেলা নিয়ে আছে অনিশ্চয়তা।

৯৭ ডেস্ক

Read Previous

রোমাঞ্চকর জয়ে সিরিজ সমতায় ফেরাল জিম্বাবুয়ে

Read Next

নাহিদার প্রথম ‘৫’, বাঘিনীদের টানা ২য় জয়

Total
1
Share