আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি আহমেদাবাদে হার্দিক-রাশিদ-গিল

আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি আহমেদাবাদে হার্দিক-রাশিদ-গিল
Vinkmag ad

হার্দিক পান্ডিয়া, শুবমান গিল ও রাশিদ খান আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) এর আসন্ন আসরে নতুন ফ্র্যাঞ্চাইজি আহমেদাবাদের হয়ে খেলবেন। নতুন এই দলটি চূড়ান্ত করেছে কোচিং স্টাফও।

দক্ষিণ আফ্রিকার সাবেক ওপেনার ও ভারতকে বিশ্বকাপ জেতানো কোচ গ্যারি কারস্টেনের সঙ্গে চুক্তি সেরেছে ফ্র্যাঞ্চাইজিটি। ভারতের সাবেক পেসার আশিস নেহরা হবেন দলটির বোলিং কোচ। সাবেক ইংলিশ ক্রিকেটার বিক্রম সোলাঙ্কি দলে যোগ দিবেন টিম ডিরেক্টর হিসাবে।

কারস্টেন, সোলাঙ্কি ও নেহরা এর আগে জুটি বেধে কাজ করেছেন আইপিএল ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে।

আরও পড়ুনঃ আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লখনৌতে রাহুল-স্টয়নিস-বিষ্ণয়

আইপিএলের আসন্ন আসরে নতুন ভাবে যুক্ত হচ্ছে দুই দল- আহমেদাবাদ ও লখনৌ। এই দুই দল তাদের কেনা ক্রিকেটারদের নাম এখনও প্রকাশ করেনি, ২২ জানুয়ারি পর্যন্ত প্রকাশ করার সময় পাবে তারা।

অন্য ৮ দলের মত এই ২ দলকেও ৯০ কোটি রুপির পার্স দেওয়া হয়েছে। অন্য দলগুলো ৪ জন ক্রিকেটার দলে ধরে রাখতে পেরেছে। নতুন ২ দল ৩ নতুন ক্রিকেটার দলে ভেড়াতে পারবে নিলামের আগে, যেখানে সর্বোচ্চ ১ জন থাকবে ওভারসিজ ক্রিকেটার।

হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক হিসাবে দেখতে চায় আহমেদাবাদ। জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর মতে আহমেদাবাদের তিন ক্রিকেটারের জন্য আইপিএল কমিটি দাম নির্ধারণ করেছিল যথাক্রমে ১৫, ১১ ও ৭ কোটি ভারতীয় রুপি। তবে তারা পান্ডিয়া ও রাশিদকে ১৫ কোটি করে ও গিলকে ৭ কোটিতে দলে টানার সিদ্ধান্ত নিয়েছে।

আইপিএল ২০২২ এর জন্য আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে ১২ ও ১৩ ফেব্রুয়ারি, ব্যাঙ্গালোরে।

৯৭ ডেস্ক

Read Previous

মোহাম্মদ হাসনাইনের বিরুদ্ধে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ

Read Next

আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লখনৌতে রাহুল-স্টয়নিস-বিষ্ণয়

Total
29
Share